kalerkantho


পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ঠাকুরগাঁওয়ে ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁও প্রতিনিধি    

৬ জানুয়ারি, ২০১৮ ১৭:১৩



পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ঠাকুরগাঁওয়ে ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁও সদর রুহিয়া থানা এলাকায় ৫টি স্থানে বিএনপি ও স্বেচ্ছাসেবকলীগ একই দিনে একই স্থানে সমাবেশ ডাকায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। এ কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় আজ শনিবার সকালে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসলাম মোল্লা এ আদেশ জারি করেন।

জেলা বিএনপি সূত্রে জানা গেছে, আজ শনিবার দুপুরে সাড়ে ১২টায় রুহিয়া থানার ঢোলারহাট বাজার ,রুহিয়া চৌরাস্তা, রুহিয়া রামনাথহাট, আখানগর ভেলারহাট, ও  রাজাগাও ইউনিয়নের পাটিয়াডাঙ্গী বাজারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পথসভায় বক্তব্য দেওয়ার কথা। যথারীতি বিএনপি ওইসব স্থানে পথসভা করার জন্য সকল থেকে প্রস্তুতি নেয়। এদিকে জেলা স্বেচ্ছাসেবকলীগ একই দিনে সেসব স্থানে পাল্টা সমাবেশ আহ্বান করে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় জেলা প্রশাসন আজ শনিবার সকাল থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত উল্লেখিত স্থানে মিটিং সমাবেশের উপর ১৪৪ ধারা জারি করে। সেই সাথে রুহিয়া থানা পুলিশ সেখানে অপ্রীতিকর ঘটনা রোধে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে।

এরই প্রতিবাদে শনিবার দুপরে জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা বিএনপি। সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন অভিযোগ করেন, সরকার বিএনপির জনসংযোগে ঈর্শ্বান্বিত হয়ে একই স্থানে সমাবেশ ডেকে গনতান্ত্রিক পরিবেশ নষ্ট করে চলেছে। 

এ ব্যাপারে রুহিয়া থানার ওসি প্রদিপ কুমার জানান, একই স্থানে দুই দলের পাল্টাপাল্টি সমাবেশ হলে বড় ধরনের সংঘাত সৃষ্টি হতে পারে। তাই জননিরাপত্তার স্বার্থে উল্লেখিত স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

উল্লেখ্য, পথসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য দেওয়ার কথা থাকলেও এমন পরিস্থিতিতে তিনি তার ঠাকুরগাঁওয়ের কর্মসূচি ঢাকা থেকে বাতিল করেন।



মন্তব্য