kalerkantho


গণতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্রলীগের প্রশংসনীয় উদ্যোগ রয়েছে : দীপু মনি

চাঁদপুর প্রতিনিধি   

৪ জানুয়ারি, ২০১৮ ১৯:১০



গণতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্রলীগের প্রশংসনীয় উদ্যোগ রয়েছে : দীপু মনি

ছবি : কালের কণ্ঠ

চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এই উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার দুপুরে সরকারি কলেজ চত্বর থেকে বিশাল একটি র‍্যালি বের হয়। পরে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাসান আলী মাঠে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

ডা. দীপু মনি বলেন, দেশের নানা আন্দোলন সংগ্রাম আর গণতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্রলীগের একটা প্রশংসনীয় উদ্যোগ রয়েছে। আগামীদিনেও এই সংগঠনের নেতাকর্মীরা সেই ভূমিকা পালন করবে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে প্রতিষ্ঠিত এই ছাত্রলীগ অনেক ত্যাগ স্বীকার করেছে।

দীপু মনি বলেন, প্রতিষ্ঠাকালীন সময় তার বাবা এমএ ওয়াদুদ বঙ্গবন্ধুর ঘনিষ্ঠজন ছিলেন। তাই তার বাবাও প্রতিষ্ঠাতাদের একজন। এমন একটি ঐতিহ্যবাহী সংগঠনের পাশে ছিলেন তার বাবা। যে কারণে যোগ্য সন্তান হিসেবে তিনি গর্ববোধ করছেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগ সভাপতি, পৌর মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল, আওয়ামী লীগ নেতা শামছুল হক মন্টু পাটোয়ারী, অ্যাডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া, সাবেক ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, জাফর ইকবাল মুন্না, জেলা ছাত্রলীগ সভাপতি আতাউর রহমান পারভেজ, সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান মুন্না প্রমূখ। 

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর এই কর্মসূচিতে সাবেক নেতৃবৃন্দ ছাড়াও আওয়ামী লীগ ও যুবলীগের স্থানীয় নেতৃবৃন্দ অংশ নেন। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও থানা ও ওয়ার্ড পর্যায় থেকে ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী এতে যোগ দেন।

 



মন্তব্য