kalerkantho


নড়াইলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ষাড়ের লড়াই অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি   

৪ জানুয়ারি, ২০১৮ ১৭:৩১



নড়াইলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ষাড়ের লড়াই অনুষ্ঠিত

ছবি : কালের কণ্ঠ

বরেণ্য চিত্রশিল্প এসএম সুলতানের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নড়াইলে শেষ হলো ১০ দিনব্যাপী সুলতান মেলা। গতকাল বুধবার সুলতান মেলার ৯ম দিনে ভিক্টোরিয়া কলেজের কুড়িডোব মাঠে গ্রামে ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়েছে। সুলতান ফাউন্ডেশন ও নড়াইল জেলা ক্রীড়া সংস্থা এই ষাড়ের লড়াই প্রতিযোগিতার আয়োজন করে। এদিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিকে ষাড়ের লড়াই প্রতিরেযাগিতা দেখতে বুধবার সকাল থেকে প্রতিযোগিতাস্থল কুরিরডোব মাঠে দর্শকের ঢল নামে। প্রতিযোগিতায় নড়াইল, যশোর, খুলনা, মাগুরাসহ আশেপাশের বিভন্ন জেলা থেকে অর্ধশতাধিক ষাঁড় অংশগ্রহণ করে। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা দেখতে আসা দর্শকেরা আকর্ষণীয় এই খেলা উপভোগ করেন। 

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে যশোর জেলার অভয় নগরের রেজাউলের ছোট হাতি, দ্বিতীয় স্থান অধিকার করে খুলনার মাসুম আহম্মেদের ষাঁড়, তৃতীয় স্থান অধিকার করে বর্নিল গ্রামের নাইমুরের ষাঁড়। সন্ধ্যায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সুলতান ফাউন্ডেনের সভাপতি ও নড়াইলের জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, সদস্য সচীব ও নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ। 

সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু বলেন, শিল্পী এস এম সুলতানের সমস্ত স্বপ্ন ছিলো গ্রাম বাংলাকে ঘিরে। তাঁর সেই স্বপ্ন পূরণে আমরা এবারের মেলার পরিধি বাড়িয়ে গ্রামবাংলার সব ধরনের খেলাধুলার আয়োজন রেখেছি।
 

 



মন্তব্য