kalerkantho


সড়কে ন্যায্য হিসসার দাবি

ঝালকাঠিতে বরিশাল মালিক সমিতির বাস চলাচল বন্ধ

দুর্ভোগে যাত্রীরা

কে এম সবুজ, ঝালকাঠি    

৪ জানুয়ারি, ২০১৮ ১২:৩৭



ঝালকাঠিতে বরিশাল মালিক সমিতির বাস চলাচল বন্ধ

সড়কে ন্যায্য হিসসার দাবিতে আন্দোলনরত ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি দ্বিতীয় দিনের মতো বরিশাল মালিক সমিতির ২২টি বাস প্রবেশে বাধা দিয়েছে। এতে ঝালকাঠি জেলার সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতির বাস ঝালকাঠি, খুলনা, পিরোজপুর, বাগেরহাট ও যশোর রুটে চলাচল করতে পারছে না। ফলে দুর্ভোগে পড়েছে এসব অঞ্চলের যাত্রীরা।

বরিশালের বাস প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে আজ বৃহস্পতিবার সকালে ঝালকাঠির রায়াপুর এলাকায় অবস্থান নেন ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি ও আন্তজেলা শ্রমিক ইউনিয়নের লোকজন। 

ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ জানিয়েছে, বরিশাল-পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা রুটে ঝালকাঠি মালিক সমিতির বাস চলাচল করতে দিচ্ছে না বরিশাল বাস ও মিনিবাস মালিক সমিতি। অথচ ঝালকাঠির সকল রুটে ব্যবহার করে বরিশাল মালিক সমিতির বাস চলাচল করছিল। সড়কে ন্যায্য হিসসার দাবিতে গত ২ জানুয়ারি বিকেলে বরিশালে সমঝোতা বৈঠকের নির্ধারিত তারিখ ছিল। 

কিন্তু ওই বৈঠকে বলিশাল বাস মালিক সমিতির নেতৃবৃন্দ না আসায় সমঝোতা বৈঠক ভেস্তে যায়। ফলে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের বাস মালিক সমিতির দাবি উপেক্ষিত হলে ঝালকাঠি জেলার সড়কে বরিশাল মালিক সমিতির বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে বরিশালের বাস দক্ষিণাঞ্চল খুলনার রূপসা, বাগেরহাট, মহেষপুর, পিরোজপুর ও যশোরে প্রবেশ বন্ধ রয়েছে। 

অপরদিকে, এসব রুটের ছেড়ে আসা বাস ঝালকাঠির শেষ সীমানার চার কিলোমিটার আগে রায়পুরে আটকে যাচ্ছে।



মন্তব্য