kalerkantho


মাগুরায় প্রতারণার অভিযোগে যুবকের ৬ মাসের কারাদণ্ড

মাগুরা প্রতিনিধি   

৩ জানুয়ারি, ২০১৮ ১৮:১৩



মাগুরায় প্রতারণার অভিযোগে যুবকের ৬ মাসের কারাদণ্ড

ছবি : কালের কণ্ঠ

মাগুরায় ‘জাতীয় ভেজাল বিরোধী ফাউন্ডেশন’ নামে একটি সংগঠনের সদস্য হিসেবে পরিচয় দিয়ে জেলা প্রশাসকের কাছে ভেজাল বিরোধী অভিযানের অনুমতি চাইতে গিয়ে ধরা পড়লেন ইমরান শেখ (২২) নামে এক প্রতারক। আজ বুধবার দুপুরে ওই যুবককে প্রতারণার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের কারাদণ্ড দিয়েছে।

মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান জানান, আজ বুধবার দুপুরে ইমরান শেখ তার কার্যালয়ে এসে নিজেকে জাতীয় ভেজাল বিরোধী ফাউন্ডেশনের সদস্য হিসেবে পরিচয় দেয়। এসময় ইমরান জেলা প্রশাসককে বেশ কিছু পরিচয়পত্র দেখায়। এছাড়া সে অপরাধ বিচিত্রা নামের একটি পত্রিকাসহ অনেক সংগঠনের প্রতিনিধি হিসেবে দাবি করে মাগুরায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনার অনুমতি চায়। 

এসময় বিষয়টি নিয়ে তদন্তকালে জেলা প্রশাসকের কাছে দেয়া তার সমস্ত পরিচয়পত্র ভুয়া প্রমাণ হয়। এমনকি তার পরিচয় দেয়া সংগঠনের কোন অস্তিত্ব নেই বলে প্রমাণ পাওয়া যায়। এ সময় পুলিশের সহযোগিতায় ইমরানকে আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মোহাম্মদ খোরশেদ আলম চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মুখোমুখি করা হলে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ইমরান শেখকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়। ইমরান শেখের গ্রামের বাড়ি মাগুরা সদর উপজেলার ধলহরা গ্রামে। সে পেশায় একজন ইজিবাইক চালক।

ইমরানের গ্রাম ধলহরার আব্দুর রকিবসহ অনেকের সাথে আলাপ করে জানা গেছে, সে নিজেকে ক্ষমতাসীন দলের নেতা ও পুলিশের র্সোস দাবি করে বিভিন্ন সময়ে ধলহরা ও পার্শ্ববর্তী শত্রুজিতপুর এলাকার সাধারণ মানুষের সাথে নানাভাবে প্রতারণা করেছে। তার এই প্রতারণার একাধিক ঘটনা ধরা পড়ার পর ধলহরা গ্রামবাসী একজোট হয়ে তাকে এলাকা ছাড়া করেন। বর্তমানে ইমরান মাগুরা শহরতলীর আবালপুরে বসবাস করে।


মন্তব্য