kalerkantho


গঙ্গাচড়ায় লাগসই প্রযুক্তির প্রয়োগ শীর্ষক সেমিনার

রংপুর অফিস   

৩ জানুয়ারি, ২০১৮ ০৫:১৩



গঙ্গাচড়ায় লাগসই প্রযুক্তির প্রয়োগ শীর্ষক সেমিনার

ছবি: কালের কণ্ঠ

প্রথমবারের মতো রংপুরের গঙ্গাচড়ায় স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজন এবং উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের ব্যবস্থাপনায় গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি। বিশেষ অতিথি ছিলেন বুড়িরহাট আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা রইছ উদ্দিন চৌধুরী, ঢাকার সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আহসান হাবীব ও ড. মাহবুবর রহমান।

উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সেমিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবিরের সভাপতিত্বে লাগসই প্রযুক্তির বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা চপল কুমার রায়, বৈজ্ঞানিক কর্মকর্তা সগিরুল ইসলাম, অজয় কাসি্ত মন্ডল, রাজিব বনিক, আজিজুল হক, মাহফুজ রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, পরিসংখ্যান কর্মকর্তা শাত্বিক শাহ আল মারুফ প্রমুখ।

সেমিনারে সরকারি কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, এনজিও প্রতিনিধিসহ সুধীজন উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদ মাঠে দুই দিনব্যাপী প্রযুক্তি প্রদর্শনীর উদ্বোধন করা হয়। স্থানীয়ভাবে উদ্ভাবিত ও আধুনিক প্রযুক্তির সমন্বয়ে প্রদর্শনীতে ১২টি স্টল স্থান পায়।



মন্তব্য