kalerkantho


চৌদ্দগ্রামে কমিটি গঠনের মাধ্যমে 'শুভসংঘ'র যাত্রা শুরু

রানা সভাপতি, রহমত সাধারণ সম্পাদক

কুমিল্লা দক্ষিণ প্রতিনিধি   

২ জানুয়ারি, ২০১৮ ২৩:২০



চৌদ্দগ্রামে কমিটি গঠনের মাধ্যমে 'শুভসংঘ'র যাত্রা শুরু

চৌদ্দগ্রামে নতুন কমিটি গঠনের পর অতিথিদের সঙ্গে শুভসংঘের বন্ধুরা। ছবি: কালের কণ্ঠ

'শুভ কাজে সবার পাশে' থাকার অঙ্গীকার নিয়ে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় নতুন কমিটি গঠনের মাধ্যমে যাত্রা শুরু করেছে কালের কণ্ঠ-শুভসংঘ। আজ মঙ্গলবার বিকেলে চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ মিলনায়তনে সাপ্তাহিক জনতার বার্তা পত্রিকার সম্পাদক মো. আবুল বাশার রানাকে সভাপতি ও নুরুল আমিন মজুমদার ডিগ্রি কলেজের প্রভাষক (ইংরেজি) জি এম রহমত উল্লাহকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র ও সংগঠনের উপদেষ্টা মো. মিজানুর রহমান মিজান।

কালের কণ্ঠের কুমিল্লা দক্ষিণ জেলা প্রতিনিধি মো. আবদুর রহমানের সভাপতিত্বে ও ও নবগঠিত কমিটির সভাপতি আবুল বাশার রানার পরিচালনায় অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা, চৌদ্দগ্রাম উপজেলা ইউপি চেয়ারম্যান ফোরামের সাধারণ সম্পাদক ও উপজেলার শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. শাহ জালাল মজুমদার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শুভসংঘ প্রতিষ্ঠার শুরুতে কালের কণ্ঠের পাঠক সংগঠন হিসেবে কাজ করলেও বর্তমানে এটি একটি সামাজিক সংগঠনে পরিণত হয়েছে। শুভসংঘ শুভ কাজের মাধ্যমে সমাজের নানান বিষয়ে প্রসংশনীয় ভূমিকা রাখছে। সংগঠনটি মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, বাল্য বিয়ে, নারীর প্রতি সহিংসতা, যৌতুক, পরিবেশ দূষণসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সমস্যা নিয়ে কাজ করে যাচ্ছে। আমরা সব সময় শুভসংঘের বন্ধুদের সকল শুভ কাজে সহযোগীতা করব। আর আমরা বিশ্বাস করি শুভ কাজের মাধ্যমে চৌদ্দগ্রাম উপজেলা শুভসংঘ সারাদেশের মধ্যে একটি মডেল হবে। এ জন্য নবগঠিত কমিটির সকল সদস্যকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

এদিকে, বক্তব্য শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি শুভসংঘের নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। এতে সভাপতি-সম্পাদক ছাড়া অন্যান্য পদে যারা রয়েছেন তাঁরা হলেন; সহ-সভাপতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. শাহদাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিনু ও কামাল হোসেন নয়ন, সাংগঠনিক সম্পাদক ধর্মপুর নাজিম আলি স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মো. নুরে আলম, সহ-সাংগঠনিক সম্পাদক হোসনে মোবারক সানি, অর্থ সম্পাদক কাজী মোনাফ, দপ্তর সম্পাদক মো. নুরে আলম, সাহিত্য সম্পাদক লেখক ও কবি নুরুল আলম আবির, প্রচার ও প্রকাশনা সম্পাদক এরশাদ রানা, সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিউল আলম, সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ সিফাত, ক্রীড়া সম্পাদক আসিফ ইকবাল, সমাজ কল্যাণ সম্পাদক কাজী নুরে আলম মিশু, নারী বিষয়ক সম্পাদক স্কুল শিক্ষিকা শামীমা আক্তার, পরিবেশ বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম, শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক মাষ্টার মো. মাহবুবুর রহমান, কার্যনির্বাহী সদস্য সাংবাদিক আবদুল জলিল রিপন, ব্যবসায়ী আবুল হোসেন তুহিন, সাংবাদিক আক্তারুজ্জামান মজুমদার, শিক্ষক মোস্তাফিজুর রহমান ও মিজানুর রহমান।

এ ছাড়া নবগঠিত চৌদ্দগ্রাম উপজেলা শুভসংঘের কমিটির উপদেষ্টারা হলেন; চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মো. মিজানুর রহমান মিজান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ বি এম এ বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উপজেলা ইউপি চেয়ারম্যান ফোরামের সাধারণ সম্পাদক ও শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহ জালাল মজুমদার, কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন এবং কালের কণ্ঠের কুমিল্লা দক্ষিণ জেলা প্রতিনিধি আবদুর রহমান।



মন্তব্য