kalerkantho


বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ

গোপালগঞ্জ প্রতিনিধি   

১ জানুয়ারি, ২০১৮ ১৮:০৪



বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ

ছবি : কালের কণ্ঠ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নবাগত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন এবং স্নাতক (সম্মান) সম্পন্ন শিক্ষার্থীদের সনদ প্রদাণ করা হয়েছে। আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান এবং বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রের পাবলিক ইউটিলিটি কমিশনের সিনিয়র স্পেশালিস্ট প্রফেসর ড. শহিদ উদ্দিন মাহমুদ, উত্তরা ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. এম আজিজুর রহমান এবং প্রো-ভিসি প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।  

প্রধান অতিথি প্রফেসর আব্দুল মান্নান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সত্যিকারের মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য নিয়মিত লেখা-পড়া করতে হবে তাহলে একজন ভালো মানুষ হিসেবে সমাজে স্বীকৃতি পাওয়া যাবে। সমাজ থেকে অপশক্তি দুর হবে। দেশ একদিন উন্নয়নের শিখরে পৌছাবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পুথিগত বিদ্যার পাশাপাশি সৃষ্টিশীল ও নৈতিক শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে। তাহলে সত্যিকারের লেখাপড়া শেখা যাবে এবং দেশের উন্নয়নে ভূমিকা রাখা যাবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জীববিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. এ. সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ শাহজাহান, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আব্দুর রহিম খান, আইন অনুষদের ডীন মোঃ আব্দুল কুদ্দুস মিয়া, প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নুরউদ্দিন আহমেদ, প্রভোস্ট মোঃ মজনুর রশিদ।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের স্নাতক (সম্মান) উত্তীর্ণ শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেয়া হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, আমন্ত্রিত অতিথি, অভিভাবকবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 



মন্তব্য