kalerkantho


ডিসিসি উপনির্বাচনে দলীয় সমর্থকও মননোয়ন পেতে পারে : সেতু মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৮ ডিসেম্বর, ২০১৭ ১৯:৩৬



ডিসিসি উপনির্বাচনে দলীয় সমর্থকও মননোয়ন পেতে পারে : সেতু মন্ত্রী

ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ নির্বাচন অনুষ্ঠিত হবে দলীয় প্রতীকে এবং জনগণের উন্নয়নে যে কাজ করবে ও গ্রহণযোগ্য হবে এমন প্রার্থীকেই মননোয়ন দেবে আওয়ামী লীগ। এ নির্বাচনে প্রার্থী দলীয় নেতা এমনকি শুধু সমর্থক থেকেও হতে পারেন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে সড়ক ও জনপথ বিভাগের প্রায় দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত ফুট ওভার ব্রিজ উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ মন্তব্য করেন।

এসময় মন্ত্রী আরও বলেন, দলীয় মনোনয়ন বোর্ডে বিভিন্ন গোয়েন্দা সংস্থার জরিপে যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেবে আওয়ামী লীগ। বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, বিএনপির দলেই গণতন্ত্র নেই। মন্ত্রী এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে কলেন, দেশ যদি কারাগারে পরিণত হয় তাহলে বিএনপির বড় বড় নেতারা বিভিন্ন মামলায় জামিন নিয়ে জেল থেকে কিভাবে বের হলো। 

বিএনপির বড় বড় নেতারা নিজেদের চিন্তা করে, ছোট নেতাদের চিন্তা করে না। এ জন্য ছোট নেতা-কর্মীরা জেলে থাকলেও তাদের কোন জামিনের ব্যবস্থা করে না। তারা কিভাবে দেশের গণতন্ত্র নিয়ে কাজ করবে? তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। পদ্মা সেতুর কাজ সময় মতো শেষ হবে কিনা এ প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, পদ্মা সেতুর কাজ যথা সময়ে শেষ করার পরিকল্পনা নিয়ে কাজ এগিয়ে চলছে। তিনি ফুট ওভার ব্রিজ ব্যবহারের জন্য জনগণকে অনুরোধ করেন। এছাড়া শীতের কুয়াশার কারণে সড়ক র্দুঘটনা বাড়ছে। তাই নূন্যতম গতিবেগে গাড়ি চালানোর জন্য চালকদের প্রতি নির্দেশ দেন মন্ত্রী।

এর আগে সকালে সাভারের নবীনগরে আরও একটি ফুট ওভার ব্রিজ উদ্বোধন করেন মন্ত্রী। মোট ১৮ কোটি টাকা ব্যয়ে দুইটি ফুট ওভার ব্রিজ ও হেমায়াতেপুর বাসস্ট্যান্ডের ৮ লেনের সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। এ উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রীর সাথে এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মেহেদী ইকবালসহ আরো অনেকে।


মন্তব্য