kalerkantho


সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সোমবার

এক আসনের বিপরীতে শিক্ষার্থী ৪০ জনেরও বেশি

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

১৭ ডিসেম্বর, ২০১৭ ২৩:৫৪



সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সোমবার

নীলফামারীর সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল সোমবার (১৮ ডিসেম্বব)।

খোঁজ নিয়ে জানা গেছে, আগামী ২০১৮ শিক্ষাবর্ষে মহাবিদ্যালয়ের মাধ্যমিক শাখার ষষ্ঠ শ্রেণির জন্য গত ১ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত অনলাইনের ভর্তির আবেদনের সুযোগ ছিল। এবারে মোট ২ হাজার ৪০৭ জন শিক্ষার্থী ভর্তি জন্য আবেদন করেছে। যদিও আসন সংখ্যা ৬০টি। অর্থাৎ এবারে ভর্তির সুযোগ পাবে মাত্র ৬০ জন শিক্ষার্থী। সে হিসেবে একটি আসনের বিপরীতে ৪০ জনেরও বেশি শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নেবে। আগামীকাল সোমবার এ ভর্তি যুদ্ধ অনুষ্ঠিত হচ্ছে। সরকারি কারিগরী মহাবিদ্যালয় ছাড়াও সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। উল্লিখিত পরীক্ষা কেন্দ্রের মধ্যে সৈয়দপুর সরকারি কারিগরী মহবিদ্যালয়ে ১ নম্বর থেকে ৯০০ নম্বর পর্যন্ত এবং লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে অবশিষ্ট শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. শাহ মো. আমির আলী আজাদ জানান, ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষা গ্রহণ শেষে পরীক্ষার্থীদের খাতা মূল্যায়ন শেষে তা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হবে। সেখান থেকে ফলাফল ঘোষণা করা হবে বলে জানান তিনি।

জানা গেছে, নীলাফামারী জেলার সৈয়দপুর উপজেলার মাধ্যমিক পর্যায়ের একমাত্র সরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারি কারিগরী মহাবিদ্যালয়। এটি প্রতিষ্ঠিত ১৯৬৪ সালে। মহাবিদ্যালয় হলেও এ শিক্ষা প্রতিষ্ঠানে মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান শাখায় ষষ্ঠ শ্রেণি থেকে অধ্যয়নের সুযোগ রয়েছে। আর তাই সরকারি এ প্রতিষ্ঠানটিতে আদরের ছেলেমেয়েদের ভর্তি করাতে সব সময় উদ্‌গ্রীব থাকেন অভিভাবকরা। আসন সংখ্যা সীমিত হওয়ায় ভর্তি পরীক্ষায় ছাত্র-ছাত্রীদের তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হয়।


মন্তব্য