kalerkantho


ধর্মপাশা সীমান্তে ভারতের কাশিয়াদের গুলিতে যুবক নিহত

হাওরাঞ্চল প্রতিনিধি   

১৭ ডিসেম্বর, ২০১৭ ২২:৫৫



ধর্মপাশা সীমান্তে ভারতের কাশিয়াদের গুলিতে যুবক নিহত

প্রতীকী ছবি

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাধীন ভারতের মেঘালয় পাহাড়ের মহেষখলা সীমানা পেরিয়ে ভারতের কাশিয়া পল্লীতে প্রবেশ করলে ফরহাদ আহমেদ (২৭) নামে এক যুবককে কাশিয়ারা গুলি করে হত্যা করেছে।
 
আজ রবিবার বিকেলে উপজেলার উত্তর বংশীকুন্ডা ইউনিয়নের মহেষখলা সীমানা অতিক্রম করে ভারতের কাশিয়া পল্লীতে ঢুকা মাত্রই ওই যুবককে লক্ষ্য করে কাশিয়ারা গুলি ছুড়লে একটি গুলি তার বুকে বিদ্ধ হলে ঘটনাস্থলেই ফরহাদের মৃত্যু হয়।

নিহত ফরহাদ উপজেলার বংশিকুন্ডা ইউনিয়নের রংপুর গ্রামের ছানু মিয়ার ছেলে।

এ হত্যাকাণ্ডের বিষয়টি বাংলাদেশ সীমান্তের সীমান্তরক্ষী বিজিবি ও ভারতের সীমান্তরক্ষী বিএসএফ কেউই কিছু জানেন না বলে জানিয়েছেন বাংলাদেশ সীমান্তের মোহনপুর বিজিবি ক্যাম্পের ইনচার্জ নায়েক সুবেদার আতিয়ার রহমান।

উপজেলার মধ্যনগর থানার ওসি মো. সেলিম নেওয়াজ জানান, রবিবার বিকেলে উপজেলার রংপুর গ্রামের ছানু মিয়ার ছেলে ফরহাদ বাংলাদেশ সীমান্তের মোহনপুর সীমানা পেরিয়ে ভারতের কাশিয়া পল্লীতে প্রবেশ করলে সেখানকার কাশিয়ারা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে একটি গুলি তার বুকে বিদ্ধ হয় এবং ঘটনাস্থলেই সে নিহত হয়। তবে এ বিষয়ে বালাদেশের বিজিবি ও বিএসএফ কেউই কিছু জানত না। পরে বিষয়টি টের পেয়ে বাংলাদেশ সীমান্তের কয়েক যুবক ভারতের কাশিয়া পল্লীতে ঢুকে ঘটনাস্থল থেকে ফরহাদের লাশ উদ্ধার করে সন্ধ্যায় বাংলাদেশ সীমান্তে নিয়ে আসে।

ওসি আরো বলেন, পরে খবর পেয়ে ওই দিন সন্ধ্যা ৭টার দিকে আমি ও মোহনপুর বিজিবি ক্যাম্পের ইনচার্জ আতিয়ার রহমানসহ বিজিবি সদস্য ও পুলিশ সদস্যরা নিহতের বাড়িতে গিয়ে এসব তথ্য জানতে পারি।



মন্তব্য