kalerkantho


বরিশালে ব্যাটারী চালিত অটোরিকসা শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

বরিশাল অফিস    

১৭ ডিসেম্বর, ২০১৭ ১৮:১৩



বরিশালে ব্যাটারী চালিত অটোরিকসা শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

ছবি : কালের কণ্ঠ

বরিশালে বিকল্প ব্যাবস্থা ছাড়া ব্যাটারী চালিত অটোরিকসা উচ্ছেদ বন্ধ করাসহ প্রয়োজনীয় নীতিমালা প্রণয়ন করে ব্যাটারী চালিত অটোরিকসার লাইসেন্স দেওয়ার দাবীতে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১০টায় ব্যাটারী চালিত অটোরিকসা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটির আয়েজনে অশ্বিনীকুমার হলের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বিত করেন, সংগঠনের সভাপতি শাজাহান মিস্ত্রী। 

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাসদ বরিশাল শাখার সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, জেলা ছাত্র ফ্রন্ট সাংগঠনিক সম্পাদক নিলিমা জাহান, ইমরান হাবীব রুমন, মহসীন মীর, দুলাল মল্লিক, বাবুল হোসেন ও শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বরিশালে প্রায় ৫ হাজার ব্যাটারী চালিত অটোরিকসা শ্রমিদের পরিবারে অর্ধ লক্ষাধিক সদস্য রয়েছে। অটোরিকসা চালানোই যাদের একমাত্র আয়ে উৎস। এর উপার্জন দিয়ে বাবা-মা, ভাইবোন স্ত্রী সন্তানের ভরণ-পোশন ও লেখাপড়ার খরচ নির্বাহ করা হয়। তারা এই যানবহান রাস্তায় চলাচলে প্রয়োজনীয় নীতিমালা প্রণয়ন করে লাইসেন্স দেয়ার দাবী জানান। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল সহকারে সিটিকরপোরেশনের মেয়র বরাবর স্বারকলিপি প্রদাণ করে তারা।  

 



মন্তব্য