kalerkantho


নীলফামারীতে মহান বিজয় দিবস পালিত

নীলফামারী প্রতিনিধি   

১৬ ডিসেম্বর, ২০১৭ ২৩:১৪



নীলফামারীতে মহান বিজয় দিবস পালিত

ছবি : কালের কণ্ঠ

নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে আজ শনিবার সূর্যোদয়ের সাথে ৩১বার তোপধ্বনী মধ্য দিয়ে দিবসের সূচনার পর স্বাধীনতা অম্লান স্মৃতি স্তম্ভে পুস্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। 

এরপর পর্যায়ক্রমে পুস্পমাল্য অর্পণ করেন পুলিশ সুপার জাকির হোসেন খান, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন, নীলফামারী পৌরসভা, নীলফামারী সরকারী কলেজ, জেলা স্বাস্থ্য বিভাগ, নীলফামারী সরকারী মহিলা কলেজ, মক্তিযোদ্ধা সংসদ সন্তান, নীলফামারী প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান, জেলা বিএনপি, জাতীয়পার্টি, সিপিবিসহ স্বাধীনার পক্ষের বিভিন্ন রাজনৈতিক দল ও সর্বস্তরের মানুষ।

সকালে নীলফামারী বড়মাঠে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের পর পুলিশ, আনসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের শারীরিক কসরত পরিদর্শণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।

এছাড়া জেলা শিল্পকলা একাডেমি চত্ত্বরে মুক্তিযুদ্ধ ভিত্তিক পোস্টার ও পুস্তক প্রদশর্ণী, নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। দিবসটি উপলক্ষে জেলা শিশু একাডেমি চত্ত্বরে শিশুদের ক্রীড়া, সংগীত, নৃত্য, চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করে। দুপুরে হাসপাতাল, জেলখানা, বিভিন্ন এতিমখানা ও সরকারী শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

 


মন্তব্য