kalerkantho


ছিন্নমূল শিশুদের পথপ্রদর্শক 'তারুণ্যের অগ্রদূত'

চাঁদপুর প্রতিনিধি   

১৬ ডিসেম্বর, ২০১৭ ১৭:২৫



ছিন্নমূল শিশুদের পথপ্রদর্শক 'তারুণ্যের অগ্রদূত'

ছবি : কালের কণ্ঠ

শিক্ষা জীবন থেকে ঝড়ে পড়া রোধে ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করা সংগঠন ‘তারুণ্যের অগ্রদূত’ চার বছরে পা দিয়েছে। এই উপলক্ষে আজ শনিবার দিনভর চাঁদপুর শহরের রেলওয়ে স্কেভেঞ্জারার্স সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। এতে ছিল, শিশুদের কণ্ঠে জাতির জনক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধের কবিতা পাঠ ও গানসহ অন্যান্য পরিবেশনা। শুধু তাই নয়, বিশাল আকৃতির কেক কেটে এবং বিশেষ আপ্যায়নের মাধ্যমে উপস্থিত ছিন্নমূল শিশুদের খাওয়ানো হয়।

জমকালো অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন, চাঁদপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক অসিত বরণ দাশ। অন্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট সংগঠক- লায়ন মাহমুদ খান, অধ্যাপক কিউএম হাসান শাহারিয়ার, অধ্যাপক রূপক রায়, অধ্যাপক মহসিন শরীফ, সাংবাদিক ফারুক আহম্মদ, দৈনিক কালের কণ্ঠ শুভসংঘ, চাঁদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক সাখাওয়াত ইমন। 

বক্তারা বলেন, তরুণরাই পথ দেখায়, তরুণরাই আগামীর স্বপ্ন বুনে। আর এমনটি প্রমাণ করেছে চাঁদপুরে 'তারুণ্যের অগ্রদূত' নামের এই সংগঠনটি। এখানে একঝাঁক তরুণ নিজের যোগানো অর্থ খরচ করে ছিন্নমূল শিশুদের শিক্ষা বিস্তারে কাজ করছে। তাই তাদের এমন উদ্যোগ সারাদেশের জন্য একটি অনন্য উদহারণ।

তারুণ্যের অগ্রদূতের প্রতিষ্ঠাতা ভিভিয়ান ঘোষের উপস্থাপনায় এতে সহযোগিতায় ছিলেন, সাধারণ সম্পাদক মামুনুর রশিদসহ সংগঠনের একঝাঁক কর্মী। অনুষ্ঠানে চাঁদপুর শহরের ছিন্নমূল শতাধিক শিশু শিক্ষার্থী উপস্থিত ছিল। যাদেরকে বিগত ২০১৪ সাল থেকে 'তারুণ্যের অগ্রদূত' নামের এই সংগঠনটি বিনামূল্যে পাঠদান, শিক্ষা উপকরণ প্রদান এবং অন্যান্য সহযোগিতা দিয়ে যাচ্ছে।  



মন্তব্য