kalerkantho


বিজয় দিবসে ফরিদপুরে নানা আয়োজন

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

১৬ ডিসেম্বর, ২০১৭ ১২:৪৩



বিজয় দিবসে ফরিদপুরে নানা আয়োজন

নানা আয়োজনে মধ্য দিয়ে ফরিদপুরে মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে।  আজ শনিবার ভোরে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও সকল সরকারি বেসরকারি ভবনের শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮টায় শহরের গোয়ালচামট এলাকার পুরনো বাসস্ট্যান্ডসংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন  জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়াসহ আওয়ামী লীগ নেতারা।

এরপর একে একে শহীদ স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, বিএনপি, ফরিদপুর প্রেসক্লাব, সরকারি দপ্তর ও বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি  পেশার সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ শেষে সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসনের উদ্যোগে বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে শহরের শেখ জামাল স্টেডিয়ামসংলগ্ন গণকবরে গিয়ে শেষ হয়। পরে সেখানে পুষ্পমাল্য দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

দিবসের অন্য কর্মসূচির মধ্যে রয়েছে কুচকাওয়াজ ও সমাবেশ, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে সংবর্ধনা, মসজিদ, মন্দির, গির্জা  ও প্যাগোডায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা, আলোচনা সভা, মুক্তিযুদ্ধের প্রামাণ্য চিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।



মন্তব্য