kalerkantho


চাঁদপুরে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপিত

চাঁদপুর প্রতিনিধি    

১৬ ডিসেম্বর, ২০১৭ ১২:০৭



চাঁদপুরে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপিত

নানা আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। ভোরে মুক্তিযুদ্ধের স্মারক অঙ্গীকারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাসির উদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলালসহ দলের নেতৃবৃন্দ।

এ ছাড়া জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ ওয়াদুদ, নৌ-পুলিশের দক্ষিণাঞ্চলের প্রধান পুলিশ সুপার সুব্রত হালদার, চাঁদপুর প্রেস ক্লাব নেতৃবৃন্দ, প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ৯টায় চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে স্টেডিয়ামে শিশু কিশোর সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সেখানে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। পরে এতে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শারীরিক কসরত প্রদর্শন করে। অনুষ্ঠানে ডা. দীপু মনিসহ মুক্তিযোদ্ধা, সমাজের বিভিন্ন স্তরের মানুষ অংশগ্রহণ করেন। এ ছাড়া সার্কিট হাউজে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়।

এদিকে, চাঁদপুরের কচুয়ায় ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, ফরিদগঞ্জে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিদেবন করেন।

একইসঙ্গে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক চাঁদপুরে, ফরিদগঞ্জে পৃথকভাবে সাবেক এমপি হারুনুর রশিদ এবং কেন্দ্রীয় নেতা মোতাহার হোসেন পাটোয়ারী নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করেন। কেন্দ্রীয় মৎস্যজীবী লীগ নেতা দেওয়ান খান বোরহানও তার কর্মী-সমর্থকদের নিয়ে দিবসটি উদযাপন করছেন। 

অন্যদিকে, জেলার শাহরাস্তিতে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ইঞ্জিনিয়ার সফিকুর রহমান ও জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারীর নেতৃত্বে মুক্তিযোদ্ধা-জনতার অংশগ্রহণে বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার কালিয়াপাড়া থেকে শুরু হয়ে উপজেলা সদরে গিয়ে শেষ হয়।


মন্তব্য