kalerkantho


চাঁপাইনবাবগঞ্জ মুক্ত দিবস আজ

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

১৫ ডিসেম্বর, ২০১৭ ১৭:৪৫



চাঁপাইনবাবগঞ্জ মুক্ত দিবস আজ

ছবি : কালের কণ্ঠ

আজ ১৫ ডিসেম্বর, চাঁপাইনবাবগঞ্জ মুক্ত দিবস। দীর্ঘ নয় মাস মরণপন যুদ্ধে বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে ১৯৭১ সালের এই দিনে দখলদার পাকিস্থানী হানাদার বাহিনীর কবল থেকে চাঁপাইনবাবগঞ্জকে মুক্ত করেছিলো বাংলার দামাল ছেলেরা। উড়িয়েছিলো স্বাধীন বাংলাদেশের পতাকা। দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করে।

হানাদারমুক্ত দিবস উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিট উদ্যোগে জাতীয় পতাকা হাতে নিয়ে এক বর্ণাঢ্য আনন্দ র‍্যালি বের করে মুক্তিযোদ্ধারা। আজ শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে স্থায়ী কার্যালয় চত্বর থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে মুক্ত দিবসের উপর আলোচনাসভা অনুষ্ঠিত হয়। 

সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সিরাজুল হক এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, দপ্তর সম্পাদক আমিনুদ্দিন, মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম, মোঃ মাহবুব হোসেন প্রমুখ। 

বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে পাকহানাদার বাহিনীর হাত থেকে মুক্ত হয় চাঁপাইনবাবগঞ্জ। বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর, গোলাম নবী সাটুসহ নাম না জানা হাজার শহীদের রক্তের বিনিময়ে হানাদারমুক্ত হয় এ জেলা।

 



মন্তব্য