kalerkantho


জয়পুরহাটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আহত ১০

জয়পুরহাট প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০১৭ ১৮:০৮



জয়পুরহাটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আহত ১০

জয়পুরহাটের কালাই উপজেলার করিমপুর গ্রামে নবান্ন উৎসবের মেলায় আজ বৃহস্পতিবার বিকেলে বেলুনে গ্যাস ভরানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অন্তত ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় ৫’জনকে জয়পুরহাট ও বগুড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গেছে, বাংলা অগ্রহায়ন মাসের শেষ বৃহস্পতিবার নবান্ন উপলক্ষ্যে প্রতি বছর জয়পুরহাটের কালাই উপজেলার করিমপুর গ্রামে আস্তানায়ে চিশতিয়ায় হালকায়ে জিকিরের অনুষ্ঠান হয়। এ উপলক্ষ্যে ওই গ্রামে দু’দিন ব্যাপী গ্রামীণ মেলা বসে। আর মেলা উপলক্ষ্যে পুরো গ্রাম যেন পরিণত হয় মিলন মেলায়। ওইদিন গ্রামে মেলা চলাকালে বিকেল সাড়ে তিনটার দিকে পার্শ্ববর্তী হাজিপুর গ্রামের বেলুন ব্যবসায়ী দুলু মিয়া বেলুনে গ্যাস ভরানোর সময় বিকট শব্দে তার গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। 

এতে দুলু সহ অন্তত ১০ জন আহত হয়। সাথে সাথে তাদের ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের মধ্যে গুরুতর ৪ জনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ১ জনকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে স্থানান্তর করা হয়। আহতদের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গেলেও অন্যরা আগন্তক হওয়ায় পরিচয় কেউ নিশ্চিত করতে পারেনি। 

আহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন, বেলুন ব্যবসায়ী কালাইয়ের হাজিপুর গ্রামের দুলু মিয়া (৫৮), বালাইট গ্রামের সাকা মিয়া (৩২), আঁওড়া গ্রামের স্বাধীন হোসেন (১৪) এবং করিমপুর গ্রামের রবিউল হোসেন ও একই গ্রামের সিদ্দিকুলের ৬ বছরের শিশু পুত্র তফিকুল ইসলাম।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুজ্জামান চৌধুরী বলেন,‘গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে এ ধরণের অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।
 

 


মন্তব্য