kalerkantho


জবির শিক্ষক সমিতির নির্বাচন; সভাপতি মনিরুজ্জামান ও সম্পাদক আব্দুল বাকী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:৪৮



জবির শিক্ষক সমিতির নির্বাচন; সভাপতি মনিরুজ্জামান ও সম্পাদক আব্দুল বাকী

ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। গতকাল বুধবার সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির এ নির্বাচনে সরকারপন্থী নীলদলের দুইটি প্যানেল প্রতিযোগিতা করলেও ছিলনা বিএনপিপন্থী সাদা দল।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জহির উদ্দিন আরিফ। তিনি বলেন, শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের এ নির্বাচন সুষ্ঠুভাবে সমাপ্ত হয়েছে। নির্বাচনে এ বছর বিশ্ববিদ্যালয়ের ৬২৪ জন শিক্ষকদের মধ্যে ৪৬৫ জন শিক্ষকমন্ডলী ভোটাধিকার প্রয়োগ করেছেন। নীলদলের দুই গ্রুপ থেকে দুইটি প্যানেল অংশগ্রহণ করেছে। 

বিএনপিপন্থী সাদা দলের বিষয়ে কমিশনার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাদা দল নামের যে দলটি বর্তমানে রয়েছে, তারা কোনো প্যানেল নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেননি। এমনকি সাদা দলের হয়েও কোনো প্রার্থী আমার কাছে ফরম জমা দেননি।

নির্বাচনে সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুরঞ্জন কুমার দাস, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মমিন, ইসলামিক স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর মোস্তফা কামাল ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুর রহমান।


মন্তব্য