kalerkantho


ভর্তি ফি বাড়ানোয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৩ ডিসেম্বর, ২০১৭ ২২:২২



ভর্তি ফি বাড়ানোয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ভর্তি ফি বাড়ানোয় অবস্থান ধর্মঘট পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুর ১২টা থেকে প্রশাসন ভবনের সামনে এক ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করে তারা। 

পরে সাড়ে ১২টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এসে অবস্থানরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন। তারা জানায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফি অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের চেয়ে কম আছে। দীর্ঘদিন পরে ফি বাড়ানোতে একটি বড় অঙ্ক দেখালেও তা সহনশীল পর্যায়ে আছে। এ টাকা শিক্ষার্থীর উন্নয়নের কাজে ব্যবহার করা হবে। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করারও অনুরোধ করেন তিনি।’

তবে শিক্ষার্থীরা তাদের পূর্বকর্মসূচি অনুযায়ী ১টা পর্যন্ত অবস্থান ধর্মঘট পালন করে। রবিবার থেকে তারা তাদের কর্মসূচি অব্যাহত রাখারও ঘোষণা দেন।

শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফিসহ সকল খাতে বার্ধিত ফি কমিয়ে শিক্ষার্থীদের ভর্তি ও লেখাপড়ার সুযোগ করতে হবে। তাদের আরো দাবি, প্রশাসন পাবলিক বিশ্ববিদ্যালয়কে প্রাইভেট বিশ্ববিদ্যালয় করার পায়তারা করছে। এটা কখনো মেনে নেওয়া হবে না। 



মন্তব্য