kalerkantho


বরগুনায় প্রশ্নপত্র ফাঁস; প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

বরগুনা প্রতিনিধি   

১২ ডিসেম্বর, ২০১৭ ২০:৩৭



বরগুনায় প্রশ্নপত্র ফাঁস; প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

বরগুনায় প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার একাধিক বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হওয়ায় স্থগিত করা হয়েছে সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ইংরেজি পরীক্ষা।

আজ মঙ্গলবার এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। অন্যদিকে এ স্থগিতাদেশ প্রদানের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে চতুর্থ শ্রেণির বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি ও প্রথম শ্রেণির পরিবেশ পরিচিতি বিষয়ের প্রশ্নের সচিত্র ছবিসহ ফাঁস হওয়ার খবর পাওয়া গেছে। আগামী ১৭ ডিসেম্বর এসব পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ১৭ ডিসেম্বরের পরীক্ষাও স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে গত সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে চতুর্থ শ্রেণির বার্ষিক পরীক্ষার ইংরেজী প্রশ্নপত্রের ছবি দিয়ে প্রশ্নপত্র ফাঁসের তথ্য তুলে ধরে বরগুনার জেলা প্রশাসক বরাবরে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানায় স্থানীয়রা। বিষয়টি আমলে নিয়ে বরগুনা সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির মঙ্গলবারের ইংরেজী পরীক্ষা স্থগিত করে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল মজিদ জানান, এ ঘটনায় বরগুনা সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আসাদুজ্জামান এবং বরগুনার টিচার্স ট্রেনিং ইনিস্টিটিউট (পিটিআই) এর সুপারিনটেনডেন্ট মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে তদন্ত কমিটির সদস্য বরগুনা সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, বিষযটি তদন্ত করে প্রকৃত অপরাধীকে খুঁজে বের করতে সচেষ্ট রয়েছেন তারা।

তিনি আরও জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে চতুর্থ শ্রেণির বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি ও প্রথম শ্রেণির পরিবেশ পরিচিতি বিষয়ের প্রশ্নও ফাঁস হওয়ার খবর পাওয়া গেছে। আগামী ১৭ ডিসেম্বর এসব পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই দিনের সকল পরীক্ষাও স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।



মন্তব্য