kalerkantho


সুনামগঞ্জে নদীভাঙন রোধে আবেদন

সুনামগঞ্জ প্রতিনিধি    

১২ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩৬



সুনামগঞ্জে নদীভাঙন রোধে আবেদন

সুনামগঞ্জ শহরতলির ইনাতনগর গ্রাম সুরমা নদীভাঙন থেকে রক্ষার দাবিতে পানি উন্নয়ন বোর্ড বরাবর আবেদন করেছে এলাকাবাসী। আজ মঙ্গলবার বিকেলে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বরাবর গ্রামের পক্ষে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মো. আজাদ মজিবুর রহমান একটি লিখিত আবেদন করেন।

আবেদনে আজাদ মজিবুর রহমান উল্লেখ করেন, গত কয়েক বছর ধরে সুরমা নদীর ভাঙনের মুখে পড়েছে ইনাতনগর গ্রামটি। সম্প্রতি গ্রামের মানুষের চলাচলের প্রধান রাস্তাঘাট সুরমার ভাঙনে বিলীনের পথে। গ্রামের ঐতিহ্যবাহী গুম্বজঅলা জামে মসজিদটিও যে কোনো সময় বিলীন হতে পারে। তাছাড়া নদীভাঙনের হুমকিতে গ্রামের অন্তত ২০০ পরিবারের ঘরবাড়ি এখন চরম হুমকিতে রয়েছে। জরুরি ভিত্তিতে ভাঙন রোধের উদ্যোগ নেওয়া না হলে ঐতিহ্যবাহী গুম্বুজঅলা জামে মসজিদসহ গ্রামের বেশিরভাগ ঘরবাড়িই নদীগর্ভে হারিয়ে যেতে পারে।

আবেদনকারী মো. আজাদ মজিবুর রহমান বলেন, 'চোখের সামনে একের পর এক বাড়িঘর সুরমা নদীতে ভেঙে পড়ছে। রাস্তাঘাট ও মসজিদটি হুমকির মুখে। এই অবস্থায় গ্রামবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। আমি আবেদনের সঙ্গে স্থানীয় সংসদ সদস্য মহোদয়েরও সুপারিশ দিয়েছি।' অবিলম্বে জরুরি ভিত্তিতে ভাঙনরোধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান তিনি।

  


মন্তব্য