kalerkantho


আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে নাসিম

'নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র প্রতিহত করবে ১৪ দল'

কালের কণ্ঠ অনলাইন   

১১ ডিসেম্বর, ২০১৭ ১৭:২১



'নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র প্রতিহত করবে ১৪ দল'

ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কেন্দ্রীয় ১৪ দল আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের দেশকে অস্থিতিশীল করার যেকোনো ষড়যন্ত্র প্রতিহত করবে। আজ সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘গণতন্ত্রের সুযোগ নিয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া মাঠে নেমেছে। আবারো নির্বাচনকে বানচাল করতে বিএনপি-জামায়াতকে মাঠে দেখা যাচ্ছে।’

আরো পড়ুন-আন্দোলন কীভাবে করতে হয় আমরা জানি : নাসিম

মোহাম্মদ নাসিম বলেন, যারা নির্বাচনকে বানচাল করতে চায় তারা দেশের উন্নয়ন ও গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। 

নাসিম বলেন, সামনে জাতীয় নির্বাচন, সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে এবং নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন পরিচালনা করবে। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। 

তিনি বলেন, আগামী নির্বাচন স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার নির্বাচন। ১৪ দল ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ করবে। 

জিয়া পরিবারের বিদেশে পাচার করা অর্থের বিষয়ে মোহাম্মদ নাসিম বলেন, দুর্নীতির মহাকাব্য হাওয়া ভবন তৈরি করেছে। জিয়া পরিবার সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশে যে সম্পদ পাচার করেছে তা জনগণকে জানাতে হবে। শুধু তাই নয় এ সম্পদ তারা কিভাবে পাচার করেছে সেটাও জনগণকে জানাতে হবে। 

তিনি আরো বলেন, বেগম জিয়া আদালতে ন্যায় বিচারের কথা বলে ন্যায় বিচারকেই বাধাগ্রস্ত করছেন। তিনি আদালতে দেওয়া তার বক্তব্যের মাধ্যমে স্বাধীনতা বিরোধীদের উৎসাহিত করছেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি জেপির মহাসচিব শেখ শহীদুল ইসলাম, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারী এমপি, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, জাসদ একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলসহ কেন্দ্রীয় ১৪ দলের শীর্ষ নেতারা। 

এর আগে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে কেন্দ্রীয় ১৪ দলের সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন মোহাম্মদ নাসিম। 



মন্তব্য