kalerkantho


চাঁদপুরে ইউনিয়ন পরিষদগুলোতে অনলাইনভিত্তিক সফটওয়্যার চালু

চাঁদপুর প্রতিনিধি   

৭ ডিসেম্বর, ২০১৭ ২৩:৪১



চাঁদপুরে ইউনিয়ন পরিষদগুলোতে অনলাইনভিত্তিক সফটওয়্যার চালু

ছবি : কালের কণ্ঠ

চাঁদপুরের সবগুলো ইউনিয়ন পরিষদ এখন প্রযুক্তিনির্ভর। ফলে দেশ ও দেশের বাইরে থেকে যেকেউ, তার নিজ এলাকার তথ্য আদান প্রদান, প্রয়োজনীয় চাহিদা পুরণে সবধরণের সহযোগিতা পাবে।

এই লক্ষে আজ বৃহস্পতিবার থেকে জেলার ৮৭টি ইউনিয়ন পরিষদ অনলাইনভিত্তিক সফটওয়্যার চালুর আওতায় এসেছে। এই উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান এবং পরিষদের সচিবদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল। অন্যদের মধ্যে বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক শওকত ওসমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল ও প্রেস ক্লাব সভাপতি শরীফ চৌধুরী।  

জেলা প্রশাসক বলেন, দ্রুত সময়ের সঠিক ও নির্ভুল তথ্য আদান প্রদানের প্রযুক্তির বিকল্প নেই। সেই জন্য সাধারণ মানুষের সেবার নিশ্চিত করতে প্রযুক্তি নির্ভর এই মাধ্যমটি চালু করা হয়েছে। তিনি আশা করছেন, এতে সেবা প্রত্যাশীদের দুর্ভোগ কমাতে এই সফটওয়্যার সহায়ক হবে।  

স্থানীয় সরকারি বিভাগ আয়োজিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন, উপ সচিব মোহাম্মদ আব্দুল হাই। চাঁদপুর থেকে পদোন্নতিজনিত বিদায়ী এই সরকারি কর্মকর্তা বলেন, তিনি দীর্ঘদিন ধরে তথ্যপ্রযুক্তি প্রসারে কাজ করেছেন।

তাই চাঁদপুরে দায়িত্ব পালন কালে প্রতিটি ক্ষেত্রে এর সঠিক প্রয়োগ নিশ্চিত করতে সংশ্লিষ্টদের আগ্রহী করেছেন। আজ ইউনিয়ন পর্যায়ে সেবা নির্ভর এমন সফটওয়্যর চালু হওয়ায় তাঁর সেই চেষ্টা সফল বলে দাবি করেন।

 


মন্তব্য