kalerkantho


কেরানীগঞ্জে রাতের আধারে দেড় শতাধিক চারা গাছ কর্তন

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৪১



কেরানীগঞ্জে রাতের আধারে দেড় শতাধিক চারা গাছ কর্তন

কেরানীগঞ্জে রাতের আধারে একটি বাগানের বিভিন্ন প্রজাতির প্রায় দেড় শতাধিক বিভিন্ন প্রজাতির চারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার দিবাগত গভীররাতে ভাওয়াল এলাকায় এ ঘটনা ঘটে।

বাগানের মালিক অবসরপাপ্ত সরকারি কর্মকর্তা আ: রশিদ এ ঘটনায় আজ বৃহস্পতিবার কেরানীগঞ্জ মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

আঃ রশিদ জানান, কেরানীগঞ্জ মডেল থানার তারানগর ইউনিয়নের ভাওয়াল এলাকায় ১২ বিঘা জমির উপর তিনি বিভিন্ন প্রজাতির গাছ রোপন করে একটি বাগান করেছেন। বাগানে নারিকেল, সুপারী, পেপে, লাউ, বেগুনসহ বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। বাগানটি করার পর আবু সিদ্দিক নামে এক ব্যক্তি দেখাশুনা করার দায়িত্ব দেই। সে দায়িত্বে অবহেলা করায় গত ৩ মাস আগে সিদ্দিকের কাছ থেকে বাগান আমি নিজ দায়িত্বে বুঝে নিয়ে আমি নিজেই দেখভাল করছিলাম।  

এতে আবু সিদ্দিক আমার উপর কিছুটা ক্ষুব্ধ হয়।   ধারণা করা হচ্ছে আবু সিদ্দিকই ক্ষুদ্ধ হয়ে এমনটি করেছেন বা করিয়েছেন। বাগানের নৈশ প্রহরী শাহাবুদ্দিনের বরাদ দিয়ে তিনি আরো বলেন, রাত ১২টার দিকে মুখোশধারী ৩জন ব্যাক্তি হাতে ধারালো অস্ত্র নিয়ে বাগানের ভিতর প্রবেশ করে। কোন কিছু বুজে উঠার আগেই দুর্বৃত্ত গাছগুলো কেটে দ্রুত পালিয়ে যায়।

এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যোবায়ের জানান, দেড় শতাধিক চারা গাছ দুর্বৃত্তরা কেটে ফেলেছে এমন একটি অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

 

 


মন্তব্য