kalerkantho


বঙ্গবন্ধুর পরিবার নিয়ে কুটুক্তি করায়

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

৭ ডিসেম্বর, ২০১৭ ২০:৩৭



আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

আমার দেশ পত্রিকার সম্পাদক মোঃ মাহমুদুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার নিয়ে বিভিন্ন সোসাল মিডিয়া এবং বাংলাদেশ আমার দেশ অনলাইন পত্রিকায় কুটুক্তিপূর্ণ বক্তব্য প্রদাণ করায় দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর অবঃ মোহাম্মদ আলী সুমন বাদী হয়ে মডেল থানায় একটি মামলা করেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে বাদী দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর অবঃ মোহাম্মদ আলী সুমন স্বশরীরে উপস্থিত হয়ে দাউদকান্দি মডেল থানায় এ মামলাটি করেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, মোঃ মাহমুদুর রহমান, সম্পাদক আমার দেশ পত্রিকা, পিতা মৃত আবদুল লতিফ মিয়াজী, সাং ভাউরিয়া, পোঃ রফাদিয়া উপজেলা দাউদকান্দি ও জেলা কুমিল্লা। গত ০৩/১২/১৭ইং তারিখে সাংবাদিক সম্মেলনে বলেন, বাংলাদেশে কোন মাধ্যম স্বাধীনতা নয়, অধিকাংশই সেচ্ছায় পরাধীনতা মেনে নিয়েছে। এ সমস্ত গণমাধ্যমের ৯০ শতাংশের মালিক হচ্ছে- বর্তমানে যে ফ্যাসিবাদী অবৈধ সরকারের ক্ষমতায় আছে তারা। তাদের দালাল শ্রেণি এবং সুবিধাবাদী শ্রেণি। তার বক্তব্যের এক পর্যায়ে বলেন বাংলাদেশে একটা আইন হয়েছে জাতির পিতা পরিবারের নিরাপত্তা আইন। সেই নিরাপত্তা আইনে জাতির পিতা, কন্যা ও তার সন্তানাদির কথা বলা হয়েছে।  

তিনি বলেন, টিউলিপ ছিদ্দিকী বাংলাদেশের নাগিরক না হওয়ার পরও তিনি বাংলাদেশে আসলে এসএসএফ নিরাপত্তা পান। তিনি বলেন, কোন অধিকারে বাংলাদেশের নিরাপত্তা পান। তাকে এসএসএফ নিরাপত্তা প্রদানের জন্য আমাদের টেক্সের পয়সা খরচ হয়।

সে খরচ করার অধিকার কে দিয়েছে? জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির জন্য অবদানের স্বীকৃতি স্বরুপ 'জাতির পিতা পরিবারের নিরাপত্তা আইন' মহান জাতীয় সংসদে আইন পাশ করা হয়েছে। উক্ত আইনে জাতির পিতা পরিবার বর্গ এ আইনের সুবিধা পান। এ নিয়ে মাহমুদুর রহমান জাতির পিতা পরিবার নিয়ে এরকম কুটুক্তিপূর্ণ বক্তব্য গণমাধ্যম ও সোসাল মিডিয়ায় প্রকাশ করায় দেশ ও জাতির জন্য হুমকি স্বরুপ। উপরোক্ত বক্তব্য প্রদাণ করায় তথ্যপ্রযুক্তির আইনে মানহানি মামলা করেন।

এব্যাপারে মামলার বাদী মেজর অবঃ মোহাম্মদ আলী সুমন বলেন, যার কারণে আমরা একটা স্বাধীন দেশ পেয়েছে। সেই স্বাধীন দেশের নাগরিক হিসেবে গর্ব বোধ করছি। যেখানে মহান জাতীয় সংসদে আইনের মাধ্যমে জাতির পিতা পরিবার বর্গ সদস্যদের নিরাপত্তা বিধান করা হয়েছে। আইনের প্রতি শ্রদ্ধা না জানিয়ে পাকিস্তানের দোসোর হয়ে জাতির পিতা পরিবার নিয়ে কুটুক্তিপূর্ণ বক্তব্য করায় এই মানহানির মামলা করেছি।  

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ নুরুল ইসলাম বলেন, আমাদেশ পত্রিকার সম্পাদক মোঃ মাহমুদুর রহমান জাতির পিতার পরিবার নিয়ে বিভিন্ন সোসাল মিডিয়া এবং বাংলাদেশ আমার দেশ অনলাইন পত্রিকায় জাতির পিতা পরিবার নিয়ে কুটুক্তিপূর্ণ বক্তব্য প্রদাণ করায় দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর অবঃ মোহাম্মদ আলী সুমন বাদী মডেল থানায় একটি অভিযোগ করেছেন। বিষয়টি তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

 

 

  
  

 

 

 

 

 

 

 

 


মন্তব্য