kalerkantho


বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ইউনেসকো স্বীকৃতি দেওয়ায়

গোপালগঞ্জে আনন্দ শোভাযাত্রা

গোপালগঞ্জ প্রতিনিধি   

২৫ নভেম্বর, ২০১৭ ১৩:৪৬



গোপালগঞ্জে আনন্দ শোভাযাত্রা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে ইউনেসকো 'ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ' স্বীকৃতি দেওয়ায় গোপালগঞ্জে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

আজ শনিবার বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের নেতৃত্বে এ আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় পৌর পার্কে এসে শেষ হয়। সেখানে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।  

শোভাযাত্রায় জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করে।

এর আগে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য দান করা হয়।  

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। আনন্দ শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।  
এ সময় অন্যান্যের মধ্যে ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, আইন অনুষদের ডিন আব্দুল কুদ্দুস মিয়া, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দারসহ বিভিন্ন বিভাগের সভাপতি, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ ছাড়া জেলার কোটালীপাড়া, মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়া উপজেলায়ও অনুরূপ কর্মসূচি পালিত হয়েছে।  

 


মন্তব্য