kalerkantho


কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষে ট্রেনের সহকারী চালক নিহত

কালের কণ্ঠ অনলাইন   

২৪ নভেম্বর, ২০১৭ ০৮:৪৩



কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষে ট্রেনের সহকারী চালক নিহত

ছবি অনলাইন

কালিয়াকৈরে রেল ক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষে ট্রেনের সহকারী চালক নিহত হয়েছেন। এ ঘটনায় উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ ছিল প্রায় ছয় ঘণ্টা।

লালমনি এক্সপ্রেস ট্রেনের সঙ্গে এ দুর্ঘটনায় বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। ট্রেনের অপর চালক লোকো মাষ্টার শফিউল সেলিম আহত হয়েছেন।

বক্তারপুর রেল ক্রসিংয়ে মালবাহী ট্রাকটি নষ্ট হয়ে দাঁড়িয়ে ছিল। সেখানেই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় লালমনি এক্সপ্রেস ট্রেনের সহকারী চালক নূর আলম শরীফ নিহত হয়েছেন।

আজ শুক্রবার রাত ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। রেল লাইনের ওপর নষ্ট হয়ে যায় একটি মালবাহী ভারি ট্রাক। রাত ২টার দিকে লালমনি এক্সপ্রেস ট্রেনটিকে ২৯৩৮ সিরিয়ালের লোকো টেনে নিয়ে যাচ্ছিল এ রেলপথ দিয়ে। এ সময় ট্রেনের সঙ্গে সংঘর্ষ ঘটে বিকল ট্রাকটির।

এরপর উদ্ধার অভিযান শুরু হয়। রাত দুইটার দিকে এ দুর্ঘটনা ঘটলেও প্রায় ছয় ঘণ্টা উদ্ধার অভিযান শেষে সকাল আটটার দিকে লাইন চালু করার পর উত্তরাঞ্চলের সঙ্গে রেলযোগাযোগ পুনঃস্থাপন করা সম্ভব হয়।

এ ব্যাপারে জয়দেবপুর রেলওয়ে জংশন পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) এসএম রকিবুল হক জানান, ঢাকা-উত্তরবঙ্গ রেললাইনের বক্তারপুর এলাকায় একটি অবৈধ রেলক্রসিংয়ে এসে একটি ট্রাকের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এ সময় লালমনিরহাটগামী লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি ট্রাকের কাছাকাছি পৌঁছালে চালক ও হেলপার ট্রাক থেকে নেমে পালিয়ে যায়। এ সময় ট্রেনটি ট্রাকের ওপর আছড়ে পড়ে। ঘটনাস্থলেই ট্রেনের চালক মারা যান। পরে তার লাশ কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।


মন্তব্য