kalerkantho


মহাসড়কে বিক্ষোভ করছে হাজি দানেশ শিক্ষার্থীরা

দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

দিনাজপুর প্রতিনিধি    

২৩ নভেম্বর, ২০১৭ ১১:৫৩



দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ভাঙচুর ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত যানবাহনের ক্ষতিপূরণ ও জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

অপরদিকে, আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের মহাসড়কে অবস্থান নিয়েছে।

গতকাল বুধবার রাতে শুরু হওয়া এ ধর্মঘটের ফলে দিনাজপুর জেলার সঙ্গে সারা দেশের যান চলাচল বন্ধ রয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বহন করা একটি বাসের সঙ্গে তৃপ্তি পরিবহনের একটি বাসের জায়গা দেওয়াকে কেন্দ্র করে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে মহারাজা স্কুল মোড়ে শ্রমিক ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের সাতজন আহত হয়। আহত চার শিক্ষার্থী ও তিন শ্রমিককে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে দিনাজপুর হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে রাস্তায় বাঁশ ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ করেন। এ সময় দুটি বাসে অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনার প্রতিবাদে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন অনিদিষ্টকালের জন্য ধর্মঘট আহ্বান করে। অপরদিকে, ক্যাম্পাসের সামনে মহাসড়কে শিক্ষার্থীরাও অবস্থান নেওয়ার ঘোষণা দেয়।

ঘোষণা অনুয়ায়ী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে।

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী বলেন, যতক্ষণ পর্যন্ত দাবি না মেনে নেওয়া হবে ততক্ষণ পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।


মন্তব্য