kalerkantho


সাভারে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২২ নভেম্বর, ২০১৭ ২১:৪৫



সাভারে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন

ঢাকা ১৯ (সাভার) আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমানকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদানের মাধ্যমে রাজধানী ঢাকার উপকণ্ঠ সাভারে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার সকালে সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডলের সভাপতিত্বে উপজেলা নির্বাচন কমিশন আয়োজিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ (সাভার পর্ব) কার্যক্রম উদ্বোধন করা হয়।

সাভার উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম  উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান এবং নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ।

ভোটার হওয়ার সময় বা জাতীয় পরিচয়পত্র তৈরির সময় ভুল তথ্য অন্তর্ভুক্তির কারণে নাগরিকদের ভোগান্তি হতে পারে- উল্লেখ করে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.) ভাটারদের সহযোগিতা কামনা করে বলেন, "ভোটার তালিকা যখন হালনাগাদ করা হয় তখন যেন প্রত্যেকে সঠিক তথ্য-উপাত্ত দিয়ে সহযোগিতা করে। "

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, "আপনারা প্রত্যেকেই এলাকার ভোটারদের চেনেন। কেউ যেন ভুয়া ভোটার হিসেবে অন্তর্ভুক্ত হতে না পারে। তালিকাকে যেন কলুষিত না করতে পারে। ভোটারদের যে তথ্য আমরা সংগ্রহ করি, তা যেন সঠিকভাবে যাচাই-বাছাই করে আমাদের তথ্য ভাণ্ডারে সংরক্ষিত হয়। " এ ব্যাপারে প্রশাসনের সবার কাছেও সহযোগিতা কামনা করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ প্রতিবেদন উপস্থাপন করেন জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের (ঢাকা) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম (অব.)।

এ ছাড়া বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী নাহীদ রসুল, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) সাইদুর রহমান, পৌর চেয়াম্যান আব্দুল গণি, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল, সাভার মডেল থানার ওসি মহসিনুল কাদির, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদের উপজেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমান মিঞা প্রমুখ।

উল্লেখ্য, সাভারে আগামী ২৫ নভেম্বর শুরু হয়ে আগামী বছরের ২ ফেব্রুয়ারি পর্যন্ত পৌর এলাকায় চলবে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন এলাকায় এই স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিরতণ করা হবে। এই স্মার্ট জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ২২টি সেবা পাওয়া যাবে। কালক্রমে গুরুত্বপূর্ণ সব কাজে এই কার্ড প্রয়োজন হবে।  


মন্তব্য