kalerkantho


ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঝালকাঠিতে দুই বাস চালককে জরিমানা

এক ঘণ্টা বাস চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

ঝালকাঠি প্রতিনিধি    

২১ নভেম্বর, ২০১৭ ২১:৩৫



ঝালকাঠিতে দুই বাস চালককে জরিমানা

কাগজপত্র সঙ্গে না থাকায় ঝালকাঠিতে দুই বাস চালককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার বিকেল ৪টায় বাস্ট্যান্ড এলাকায় এ জরিমানা করা হয়।

এদিকে, ভ্রাম্যমাণ আদালতের খবর পেয়ে প্রায় এক ঘণ্টা  ঝালকাঠির অভ্যন্তরীণ ১৪ রুটে বাস চলাচল বন্ধ করে চালকরা গা ঢাকা দেন। এতে দুর্ভোগে পড়েন এসব রুটে যাতায়াতকারী যাত্রীরা।

জানা যায়, ঝালকাঠি জেলা বাসস্ট্যান্ড এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। এ সময় ঝালকাঠি-বরিশাল রুটের চলাচলকারী শাপলা এন্টারপ্রাইজ  ও বিএম ক্লাসিক পরিবহনের দুই যাত্রীবাহী বাসের কাগজপত্র না পাওয়ায় বাস দুটি আটক করা হয়। পরে বাসের চালকরা কাগজপত্র এনে দেখানোর পর দুই হাজার টাকা করে তাদেরকে  জরিমানা করা হয়। বাসচালক সঙ্গে কাগজপত্র না রাখায় এ জরিমানা করা হয়েছে বলে জানান জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী।  

এদিকে, ভ্রাম্যমাণ আদালতের খবর ছড়িয়ে পড়লে বাসস্ট্যান্ড থেকে অভ্যন্তরীণ ১৪ রুটের বাস চলাচল বন্ধ করে চালকরা গা ঢাকা দেন। বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত অভিযানের পর ভ্রাম্যমাণ আদালত চলে গেলে পুনরায় বাসচলাচল শুরু হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এক ঘণ্টা এসব রুটের যাত্রীদের পড়তে হয় দুর্ভোগে।

অনেকে অতিরিক্ত ভাড়া দিয়ে ভাড়ায়চালিত মোটরসাইকেলে বরিশাল ও খুলনার উদ্দেশে রওনা দেন।  


মন্তব্য