kalerkantho


বিড়ি শ্রমিকদের ডিসেম্বরে ঢাকায় মহাসমাবেশ

কালের কণ্ঠ অনলাইন   

২১ নভেম্বর, ২০১৭ ১৫:১৩



বিড়ি শ্রমিকদের ডিসেম্বরে ঢাকায় মহাসমাবেশ

বিড়িশিল্প ধ্বংস করার চক্রান্তের প্রতিবাদে আগামী ডিসেম্বরে ৭ থেকে ৮ লাখ শ্রমিকের অংশগ্রহণে রাজধানী ঢাকায় মহাসমাবেশ করবে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন। সোমবার (২০ নভেম্বর) দুপুরে ময়মনসিংহের মুক্তাগাছা আবুল বিড়ি ফ্যাক্টরির মাঠে এক মানববন্ধনে এই ঘোষণা দেন বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিনউদ্দিন বিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকারের কিছু আমলা, ব্রিটিশ কম্পানি মিলে বিড়িশিল্প ধ্বংস করার চক্রান্ত করছেন। আমরা এই চক্রান্ত বন্ধের জন্য সারা দেশের লক্ষ লক্ষ শ্রমিক সংগঠিত হচ্ছি। আগামী ডিসেম্বরে আমরা কেন্দ্রীয়ভাবে ঢাকায় মহাসমাবেশ করবো। সেখানে কমপক্ষে ৭/৮ লাখ শ্রমিক ভাইয়ের সমাবেশ হবে। প্রধানমন্ত্রীকে আমরা জানাতে চাই এই শিল্প বন্ধ হলে আমরা বেকার হয়ে যাবো, আমরা পথে বসবো।
বিড়ি শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক হারিক হোসেনের পরিচালনায় এ সময় আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এম কে বাঙালি, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সদস্য শামীম ইসলাম, আবুল হাসনাত লাভবু, মুক্তাগাছা বিড়ি ফেডারেশনের নেতা জসিমউদ্দিন, সুভাস, নাজমুল প্রমুখ।
এ সময় মানববন্ধনে উপস্থিত শতশত শ্রমিক দু'হাত তুলে তার আহ্বানে সাড়া দেন। এছাড়া মানববন্ধনে উপস্থিত শ্রমিকদের হাতে 'অন্ন চাই কর্ম চাই, বাঁচার মতো বাচতে চাই', , ‘বেকার সমস্যা দূর না করে, বেকারত্ব বাড়ানো চলবে না, চলবে না' সহবিভিন্ন লেখা সম্বলিত প্লাকার্ড দেখা যায়।

 


মন্তব্য