kalerkantho


দিনাজপুরে সমাপনী পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ২৩০৩

কালের কণ্ঠ অনলাইন   

২১ নভেম্বর, ২০১৭ ০১:৩৭



দিনাজপুরে সমাপনী পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ২৩০৩

ছবি: কালের কণ্ঠ

দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার দ্বিতীয় দিন সোমবার বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় দিনে ২ হাজার ৩০৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান জানান, ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫৭ হাজার ৫৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৬ হাজার ৯ জন উপস্থিত ও ১৫৬০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৪৫ জন ও ছাত্রী ৬১৫ জন।

অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫ হাজার ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৩৬৫ পরীক্ষার্থী উপস্থিত ও ৭৪৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ৪৯৪ জন ছাত্র ও ২৪৯ ছাত্রী। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় এবারে ৬২ হাজার ৬৫২ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) ৫৭ হাজার ৫৬২ জন শিক্ষার্থী এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় (এইসি) ৫ হাজার ৯০ জন।

উল্লেখ্য, দিনাজপুর জেলার ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১৩১টি কেন্দ্রে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৬ নভেম্বর সমাপনী পরীক্ষা শেষ হবে।


মন্তব্য