kalerkantho


সিরাজগঞ্জে রেস্তোঁরা ও হাসপাতালে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

সিরাজগঞ্জ প্রতিনিধি    

২১ নভেম্বর, ২০১৭ ০০:৫৮



সিরাজগঞ্জে রেস্তোঁরা ও হাসপাতালে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

ছবি : কালের কণ্ঠ

সিরাজগঞ্জে তিনটি অভিজাত রেস্তোঁরা ও তিনটি বেসরকারী হাসপাতালে অভিযান চালিয়ে সাড়ে ২২ লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে মন্টু সেখ (২৮) নামে মাদক ব্যবসায়ীকে ৬ মাস ও মাহমুদুল হাসান (৩০) নামে ল্যাব টেকনোলজিস্ট এক মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

সোমবার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের হাটিকুমরুল গোলচত্বর এলাকায় র‍্যাব সদর দপ্তরের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউছুল আজমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।  

র‍্যাব সদর দপ্তরের আইন কর্মকর্তা গাউছুল আজম জানান, অভিযানে বাঁশি খাবার রাখা, অপরিচ্ছন্ন পরিবেশ ও কর্মচারীদের সনদ না থাকার দায়ে হোটেল এরিস্ট্রোক্রেটকে দেড় লাখ, একই অভিযোগে ফুড ভিলেজে সাড়ে ৪ লাখ ও হানিফ হাইওয়ে রেস্টুরেন্টকে ৪ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১০ পিস ইয়াবাসহ আটক হওয়া মন্টু সেখ নামে এক মাদক ব্যবসায়ীকে ৬ মাসের কারাদণ্ডাশ প্রদান করা হয়।  

এছাড়াও মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও কেমিক্যাল রাখার দায়ে সাখাওয়াত মেমোরিয়াল হাসাপাতলকে ৬ লাখ, চিকিৎসক ও নার্সবিহীন হাসপাতাল পরিচালনার অভিযোগে আল-মদিনা হাসপাতালকে তিন লাখ এবং মা জেনারেল হাসপাতালকে সাড়ে তিনলাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও সনদ না থাকায় সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতালের ল্যাব টেকনোলজিস্ট মাহমুদুল হাসানকে এক মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।  

এ সময় র‍্যাব-১২’ সিরাজগঞ্জ ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি তানভীর ভুইয়া, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৌমিত্র বসাক, বিএসটিআই রাজশাহী অঞ্চলের পরিদর্শক আমিনুল ইসলাম ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক নাঈম মো. কাজী নুরুন্নবী উপস্থিত ছিলেন।  


মন্তব্য