kalerkantho


সাভারে দুই হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

নিজস্ব প্রতিবেদক, সাভার   

২১ নভেম্বর, ২০১৭ ০০:৪০



সাভারে দুই হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

প্রতীকী ছবি

সাভারে বিভিন্ন বাসা-বাড়িতে নেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গতকাল সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান বাজার থেকে আশুলিয়ার পাড়াগ্রাম পর্যন্ত চলে এ অবৈধ গ্যাস সংযোগ বিছিন্নকরণ অভিযান।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের উদ্যোগে আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভুমি ) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচ এম সালাউদ্দিন মঞ্জুর নেতৃত্বে চলা অভিযানে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সংযোগ বিচ্ছিন্ন কাজে সাভার তিতাস গ্যাস অফিসের প্রায় ৬০ সদস্যের একটি দল অংশ নেয়।

তিতাস গ্যাস অফিস সূত্রে জানা যায়, কয়েক মাস আগে সাভারের বিরুলিয়ার খাগান ও আশুলিয়ার পাড়াগ্রাম এলাকায় ৩০ থেকে ৪০ হাজার করে টাকা নিয়ে অসংখ্য বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করে স্থানীয় একটি চক্র। খবর পেয়ে সোমবার সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই দুই এলাকায় অভিযান চালিয়ে প্রায় দুই হাজার পরিবারের মধ্যে দেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।  

তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই দুই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে তিনটি মূল পয়েন্টে মাটির নীচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় অসংখ্য নিম্নমানের পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে সংযোগের সময় ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেয়া হয়। এ সময় অবৈধ গ্যাস সংযোগ গ্রহণকারীরা নিরবে দাঁড়িয়ে ছিলো। নির্বাহী ম্যজিস্ট্রেট এসময় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের অভিযোগে নয় জনকে প্রায় ৯০ হাজার টাকা জরিমানা করেন।

 

এ বিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান জানান, সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার এ অভিযান নিয়মিত চলবে। পাশাপাশি সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্নও করা হবে। এছাড়া অবৈধ গ্যাস সংযোগকারী চক্রটিকে সনাক্ত করে দ্রুত তাদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে।

এ সময় সাভার তিতাস গ্যাস অফিসের সহ-ব্যবস্থাপক আনিসুজ্জামান উপস্থিত ছিলেন। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযানের সময় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

 

 

 

 

 


মন্তব্য