kalerkantho


ভোলায় লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি : নিখোঁজ জেলের লাশ উদ্ধার

ভোলা প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০১৭ ১৫:০২



ভোলায় লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি : নিখোঁজ জেলের লাশ উদ্ধার

ভোলার বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের উত্তর বাটামারা আলিমুদ্দিন মাছ ঘাটসংলগ্ন মেঘনা নদীতে এম ভি ফারহান ৫ লঞ্চের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ দুই জেলের মধ্যে মো. মিরাজ (১৫) নামের এক জেলের লাশ উদ্ধার করেছে পুলিশ। চার দিন পর আজ সোমবার সকালে তার লাশ উদ্ধার করা হয়।

তবে অপর নিখোঁজ জেলে মো. কামালের খোঁজ এখনো মেলেনি।

এ ব্যাপারে বোরহানউদ্দিন থানার ওসি সহিদুল ইসলাম জানান, সোমবার সকালে স্থানীয় জেলেরা অলিমুদ্দিন ঘাটসংলগ্ন মেঘনা নদীতে জেলে মিরাজের লাশ ভাসতে দেখে থানায় খবর দেয়। পরে পুলিশ নিখোঁজ জেলে মিরাজের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন।  

এদিকে মিরাজের লাশ উদ্ধারের পর এলাকায় তার পরিবার ও সাধারণ জেলেদের মধ্যে শোকের মাতম বইছে। তারা অপর নিখোঁজ কামালের লাশ উদ্ধার করে দায়ী লঞ্চ কর্তৃপক্ষের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জানিয়েছেন।
 
উল্লেখ্য, গত বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টার দিকে মিরাজসহ ছয় জেলে মেঘনায় জাল ফেলে ইলিশ শিকার করছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা এম ভি ফারহান ৫ লঞ্চটি দ্রুত গতিতে চালিয়ে এসে তাদের মাছ ধরার ট্রলারকে সজোরে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়। ট্রলারের মধ্যে থাকা ছয়জনের মধ্যে একজন নিহত, তিনজন আহত ও দুজন নিখোঁজ ছিল। এ ঘটনায় ওই দিনই ঘটনাস্থলে নিহত গিয়াসউদ্দিনের ভাই মো. জসিম বাদী হয়ে এম ভি ফারহান ৫ লঞ্চ কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন।


মন্তব্য