kalerkantho


সাংবাদিকদের বিরুদ্ধে মামলার ঘটনায় বাকৃবিসাসের নিন্দা

বাকৃবি প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৭ ২৩:৩৫



সাংবাদিকদের বিরুদ্ধে মামলার ঘটনায় বাকৃবিসাসের নিন্দা

রাজশাহীতে তিন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার ঘটনায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বাকৃবিসাস) তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হাসান আদিব, এসএ টিভির রাজশাহী প্রতিনিধি জিয়াউল গণি সেলিম এবং এসএ টিভির ক্যামেরা পার্সন আবু সাঈদের ওপর থেকে অবিলম্বে মিথ্যা, ষড়যন্ত্রমূলক এই মামলা প্রত্যাহারের দাবি জানান বাকৃবিসাস।

এ বিষয়ে রবিবার বাকৃবিসাসের সভাপতি এস এম আশিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলী এক যৌথ বিবৃতিতে বলেন, ‘বিশ্ববিদ্যালয়গুলোর অনিয়ম, স্বেচ্ছাচারিতা, দুর্নীতি এবং কতিপয় শিক্ষার্থীদের নেতিবাচক কর্মকাণ্ডকে জাতির সামনে তুলে ধরে সুন্দর ও সুশৃঙ্খল ক্যাম্পাস বিনির্মাণে কাজ করে আসছে ক্যাম্পাস সাংবাদিকতা। পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠতার দিক বিবেচনায় ক্যাম্পাস সাংবাদিকতার ভূমিকা সর্বমহলে প্রশংসিত। ক্যাম্পাস সাংবাদিকতার চর্চাকে বাধাগ্রস্ত করতে কারো অপচেষ্টা কিংবা ষড়যন্ত্র কখনোই সফল হয়নি, হবেও না। ’

বিবৃতিতে অবিলম্বে এসএ টিভির রাজশাহী ব্যুরো প্রধান জিয়াউল গনি সেলিম, ক্যামেরা পারসন আবু সাঈদ এবং যুগান্তরের রাবি প্রতিনিধি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি (রাবিসাস) হাসান আদিবের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয় ।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর এসএ টিভিতে ‘ইয়াবা চক্রে জড়িত রাবি ও রুয়েটের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ এবং ১০ নভেম্বর দৈনিক যুগান্তরে ‘রাবি ও রুয়েটে ইয়াবা ব্যবসায় ৪৪ শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এ ছাড়া বেশ কিছু স্থানীয় ও অনলাইন গণমাধ্যমেও সংবাদটি প্রচার করে।


মন্তব্য