kalerkantho


বুড়িগঙ্গার ৪ বেকার যুবককে খেয়া নৌকা উপহার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৭ ১৯:২১



বুড়িগঙ্গার ৪ বেকার যুবককে খেয়া নৌকা উপহার

দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার মুনতাসীর রহমান মিলনের ব্যাক্তিগত উদ্যেগে বেকার ৪ যুবককে বিনা টাকায় খেয়া নৌকা উপহার দিয়েছেন।  

আজ রবিবার দুপুরে কালিগঞ্জের বুড়িগঙ্গা পাড়ে এক অনুষ্ঠানের মাধ্যমে বেকার যুবকদের হাতে নৌকার বৈঠা তুলে দেন শুভাঢ্যা ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল আজিজ শেখ, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-প্রচার সম্পাদক ইফতেখার হোসেন দুলু, যুবলীগ নেতা জহিরুল ইসলাম জহির, আতাউর রহমান প্রমুখ।  

মেম্বার মুনতাসির বলেন, আমি মনে করি আমার এই সামন্য উপহারে এলাকার চারজন বেকার যুবক বুড়িগঙ্গা নদীতে নৌকা চালিয়ে আয় করতে পারবে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি ওই চার বেকার যুবকদের একদিন হতাশাগ্রস্ত অবস্থায় দেখতে পাই। পড়ে তাদের সাথে কথা বলে জানতে পারি বেকার থাকার কারণে সংসার থেকে তারা বিতারিত। প্রতি নিয়ত তাদের গাল মন্দ শুনতে হয়। পরে তাদের জিজ্ঞাসা করি তোমরা কি কাজ করতে পারবে।

তারা উত্তরে বলে, আমরা নৌকা চালাতে পারি। এরপর আমি তাদের নৌকা উপহার দেই। যাতে বুড়িগঙ্গা নদীতে নৌকা চালিয়ে সংসার চালাতে পারে।

আর তাদের বেকার থাকতে হবে না। সংসারে গাল মন্দ শুনতেও হবে না। আমি মনে করি আমার মত সমাজে অনেক হৃদয়বান ব্যাক্তি রয়েছে, তারা যদি এভাবে দেশের বেকারদের জন্য এগিয়ে আসে তাহলে দেশে বেকারত্বের হার কমে যাবে।  


মন্তব্য