kalerkantho


নারী অধিকার সচেতনতায় ফরিদপুর ভ্রমণে চার মেডিক্যাল শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৯ নভেম্বর, ২০১৭ ১৭:২৩



নারী অধিকার সচেতনতায় ফরিদপুর ভ্রমণে চার মেডিক্যাল শিক্ষার্থী

“নারীর চোখে বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে নারী অধিকার সম্পর্কে শিক্ষার্থীদের সচেতনত করতে চার মেডিক্যাল শিক্ষার্থী ফরিদপুর ঘুরে গিয়েছে।

আজ রবিবার দুপুরে ওই চার শিক্ষার্থী শহরতলীর টেপাখোলা এলাকাল নূরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ে আসেন।

স্কুটি নিয়ে আসা ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী সাকিয়া হক ও মানসী সাহা তুলি এবং ময়মনসিংহ মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ফারিয়া ফেরদৌস ও ইডেন কলেজের ছাত্রী আসমা আক্তার আজ দুপুরে নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ে আসেন। তারা সেখানে শিক্ষার্থীদের সাথে মুক্তিযুদ্ধ, নারী স্বাস্থ্য ও বয়:সন্ধিকালীন সমস্যা, ইভটিজিং রোধ ও আত্মরক্ষাসহ বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করেন।

বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ এবং নারী অধিকারের বিষয়ে খোলামেলা করতে পেরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা উৎফুল্ল হয়। এর আগে তাদের কেউ এভাবে বুঝিয়ে বলেনি জানিয়ে শিক্ষার্থীরা বলেন, আমরা উপকৃত হয়েছি।

এ ব্যাপারে মানসী সাহা তুলি বলেন, পিছিয়ে থাকা নারীদের চিন্তা-চেতনায় অগ্রগামী করে তুলতেই আমরা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছি। ও আরও সচেতন করতে করাই এ আয়োজনের মুল উদ্ধেশ্য। ভ্রমণের মাধ্যমে নারীদের সচেতন করার এ উদ্যোগকে দেশব্যাপী সকলের মাধ্যে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।  

কর্ণফুলী প্রেজেন্টস নারীর চোখে বাংলাদেশ পাওয়ার্ড বাই ক্লেমন আয়োজিত ব্যতিক্রমী এ কর্মসূচির আওতায় ওই চার শিক্ষার্থী গত শনিবার স্কুটিতে কওে ঢাকা থেকে রওনা দিয়ে ফরিদপুরে পৌঁছায়। বিকেলে তারা মাগুরা জেলার উদেশ্যে ফরিদপুর ছেড়ে যান।

১২টি জেলা ভ্রমণ শেষে আগামী ২১ নভেম্বর রাজধানী ঢাকায় ফিরে যাবে।


মন্তব্য