kalerkantho


মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে কর্মশালা

মাগুরা প্রতিনিধি    

১৮ নভেম্বর, ২০১৭ ১৭:২২



মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে কর্মশালা

মাগুরায় লিড ব্যাংক পদ্ধতিতে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার মাগুরা প্রেসক্লাব মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ব্যাংকের পরিপালন বিভাগ ও পূবালী ব্যাংক লিমিটেড মাগুরা শাখা লিড ব্যাংক এ কর্মশালার আয়োজন করে।

পূবালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক ও ফরিদপুর অঞ্চলের প্রধান নান্না শিকদারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ফিন্যানশিয়াল ইনটেলিজেন্স ইউনিটের উপ-মহাব্যবস্থাপক দুলাল চন্দ্র সরকার।

এতে বিশেষ অতিথি ছিলেন পূবালী ব্যাংকের প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক ও পরিপালন বিভাগের বিভাগীয় প্রধান নীতিশ কুমার রায় ও পূবালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক ও খুলনা অঞ্চলের প্রধান নরেশ চন্দ্র বসাক।

রিসোর্স পারসন ছিলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মাহবুবুর রহমান ও উপপরিচালক ইকরামুল হাসান। কর্মশালায় মাগুরা ও নড়াইল জেলার ২৬টি ব্যংকের ৬৭ জন কর্মকর্তা অংশ নেন।

কর্মশালায় জানানো হয়, মানিলন্ডারিং প্রতিরোধসহ সন্ত্রাসীরা যেন  ব্যাংকের মাধ্যমে লেনদেন করতে  না পারে। কারণ বাংলাদেশের মানিলন্ডারিং প্রতিরোধ ব্যবস্থা সম্প্রতি আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। এই স্বীকৃতি ধরে রাখার জন্য ব্যাংক কর্মকর্তাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।  


মন্তব্য