kalerkantho


ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের নেতাদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

১৮ নভেম্বর, ২০১৭ ১৬:০৬



ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের নেতাদের সংবাদ সম্মেলন

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে  দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপের অভিযোগ এনে এর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজী হেদায়েতউল্যাহ সাকলাইন ও সাধারণ সম্পাদক ফাইজুর রহমান যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজী হেদায়েতউল্যাহ সাকলায়েন।

লিখিত বক্তব্যে আওয়ামী লীগ নেতা সাকলাইন বলেন, "দলীয় গঠনতন্ত্র উপেক্ষা করে জেলা কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন গত ১১ নভেম্বর ভাঙ্গায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কারের ঘোষণা দেন। ওই ঘোষণা কোনোমতেই দলের গঠনতন্ত্র মোতাবেক করা হয়নি। একটি পক্ষকে খুশি করতে এবং আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি ঘটাতেই সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিঠির বরাত দিয়ে কাজী সাকলায়েন বলেন, "কেন্দ্রীয় কমিটি ছাড়া জেলা কমিটি কাউকে বহিষ্কার করতে পারে না। তাই আমাদের বহিষ্কারের ঘোষণা জেলা কমিটির এখতিয়ার বহির্ভুত। পরে সংবাদকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাইজুর রহমান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ভাঙ্গা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য