kalerkantho


বুড়িচংয়ে অগ্নিকাণ্ডে ১৫ দোকান ভস্মীভূত

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা    

১৭ নভেম্বর, ২০১৭ ২০:১৫



বুড়িচংয়ে অগ্নিকাণ্ডে ১৫ দোকান ভস্মীভূত

কুমিল্লার বুড়িচং উপজেলার কংশনগর বাজারে শুক্রবার বিকেলে  ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ১৫টি দোকান ভস্মীভূত হয়েছে। এতে বিভিন্ন দোকানের টাকা, মালামালসহ প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়নের কংশনগর দক্ষিণ বাজারে আজ শুক্রবার বিকেল ৪টার দিকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। ধারণা করা হয় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয় ব্যবসায়ী ও বাজারে আগত লোকজন প্রথমে নিজেরা আগুন নেভানোর চেষ্টা চালায়।

খবর পেয়ে সাড়ে ৪টায় কুমিল্লা শহর, মুরাদনগর ও চান্দিনা থেকে মোট তিনটি ফায়ার সার্ভিসের ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। প্রায় এক ঘণ্টা পর বিকেল ৫টার দিকে আগুন সম্পূর্ণ  নিয়ন্ত্রণে আনা হয়। এর মধ্যেই বাজারের দুইটি হোটেল, তিনটি লেপ-তোষকের দোকান, তিনটি সেলুন, দুইটি ওষুধ ফার্মেসি ও তিনটি ফলের দোকান সম্পূর্ণ পুড়ে যায়। এ ছাড়া বাজারের মধ্যে থাকা অস্থায়ী কিছু ফুটপাতের ফল ব্যবসায়ীর দোকান পুড়ে যায়। অগ্নিকাণ্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত  ব্যবসায়ীরা দাবি করেন।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন কুমিল্লার অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) তানভির সালেহ ইমন, বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান, বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে, দেবপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর মঞ্জুর কাদের ভূঁইয়াসহ দেবপুর ফাঁড়ি পুলিশের সদস্যরা।

এ সময় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে পুলিশ সদস্যরা যানজট নিরসন করেন।  


মন্তব্য