kalerkantho


সাভারে ঢাকা জেলা প্রশাসকের মতবিনিময়

বাল্য বিয়ে রোধে গ্রামগঞ্জে গিয়ে ক্যাম্পেইনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৫ নভেম্বর, ২০১৭ ০০:৫৬



বাল্য বিয়ে রোধে গ্রামগঞ্জে গিয়ে ক্যাম্পেইনের নির্দেশ

ছবি: কালের কণ্ঠ

বাল্য বিয়ে প্রতিরোধে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের গ্রামে গ্রামে গিয়ে ক্যাম্পেইন করতে পরামর্শ দিলেন ঢাকা জেলা প্রশাসক (ডিসি) সালাহ উদ্দিন আহমেদ। আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যেদের (মেম্বর) সঙ্গে এক মতবিনিময় কালে তিনি এ পরামর্শ দেন।

মঙ্গলবার দুপুরে আশুলিয়া ইউনিয়ন পরিষদে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক সালাহ উদ্দিন আহমেদ বাল্য বিবাহ বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে বাল্যবিয়ে একটি সামাজিক ব্যাধি। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য অর্জনের জন্য যেখানে বিভিন্নমুখী পদক্ষেপ নেওয়া হচ্ছে, সেখানে বাল্যবিয়ে ও এর পরিণতি সংক্রান্ত বিষয়ে নেতিবাচক দৃষ্টিভঙ্গি কোনো সচেতন নাগরিকের কাম্য হতে পারে না। তাই এ অবস্থা উত্তরণে সকলকে এগিয়ে আসতে হবে। বাল্য বিয়ে যেন না হয় সে জন্য সকলকে সজাগ থাকতে হবে।

তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাধারণ সদস্যদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে বলেন। এ ছাড়া ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা সকলের সঙ্গে সুন্দর ব্যবহার করার প্রতিও তিনি গুরুত্বারোপ করেন। নিজ নিজ এলাকা মাদকমুক্ত করতে জনপ্রতিনিধের সবার আগে এগিয়ে আসার আহবান জানান তিনি। এর আগে তিনি আশুলিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন।

মতবিনিময় সভায় এ সময় আরো উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ রাসেল হাসান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর, ইউপি সদস্য হোসেন আলী মাস্টার, আব্দুল খালেক, রুহুল আমিন মন্ডল, মোহাম্মদ আলী সরকার, মোহাম্মদ সোহরাব হোসেন, সালমা ইসলাম, ইউনিয়ন পরিষদের সচিব আফজাল হোসেনসহ আরো অনেকে।


মন্তব্য