kalerkantho


ঝালকাঠিতে শিল্পমন্ত্রী

'আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়'

ঝালকাঠি প্রতিনিধি    

১১ নভেম্বর, ২০১৭ ১৮:৩৫



'আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়'

শেখ হাসিনার নেতৃত্বে যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে, তখনই বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, "কৃষক বাঁচলে দেশ বাঁচবে, এটা বর্তমান সরকার অনুধাবন করেছে।

তাই সরকার কৃষকদের পর্যাপ্ত সাহায্য সহযোগিতা করছে। " 

আজ শনিবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলানায়তনে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

বর্তমান সরকারকে কৃষিবান্ধব সরকার উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, "কৃষকরা সরকারের সহায়তা নিয়ে জাতিকে উপহার দেয় ফসল। এ কারণে আমার দেশ খাদ্যে উদ্বৃত্ত হয়। আর বিএনপি সরকারের আমলে বাংলাদেশ কখনও খাদ্যে উদ্বৃত্ত হতে পারেনি, স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পারেনি। " তিনি বলেন, "বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সারের দাবি জানালে কৃষকদের ওপর গুলি চালানো হয়েছিল। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কৃষকদের সারের জন্য দাবি জানাতে হয় না, তার আগেই কৃষকদের হাতে সার পৌঁছে দেওয়া হয়। "

আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, "২০১৪ সালের নির্বাচনকে বানচাল করার জন্য যেভাবে সারা দেশে তাণ্ডবলীলা চালানো হয়েছিল, পেট্রোল বোমা মেরে গণহত্যা চালানো হয়েছিল, সারা দেশে গাছ কেটে সড়ক অবরোধ করা হয়েছিল তখনও কৃষকরা সময়মতো সার পেয়েছে। "

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শেখ আবুবকর ছিদ্দিক প্রমুখ।

অনুষ্ঠানে সদর উপজেলার ৬৮৪ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

এর আগে ৭১ লাখ টাকা ব্যয়ে আকলিমা মোয়াজ্জেম কলেজের নতুন ভবন উদ্বোধন করেন শিল্পমন্ত্রী।


মন্তব্য