kalerkantho


'প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণেই প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা সম্ভব হয়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৭ ১৭:৩৩



'প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণেই প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা সম্ভব হয়েছে'

ফাইল ছবি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারণেই সাম্প্রতিক সময়ে দেশে বড় বন্যা, ঘুর্নিঝড়সহ প্রকিৃতিক দূর্যোগের পর একটি মানুষ ও না খেয়ে মরে নাই।  

আজ শনিবার দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে ‘পুলিশি জনতা-জনতাই পুলিশ’ এই স্লোগানকে সামনে রেখে জেলা কমিউনিটি পুলিশিং সমাবেশে তিনি এ কথা বলেন।

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, পুলিশ সদর দপ্তরের ডিআইজি (প্রশাসন) চৌধুরি আবদুল্লাহ আল মামুন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গনি পাটওয়ারি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নইম দুলাল পাটওয়ারি, প্রেসক্লাব সভাপতি শরিফ চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, পুলিশি জনতা, জনতাই পুলিশ, টাকার এপিট ওপিট। কমিউনিটি পুলিশ জানে গ্রামের কোন লোকটা খারাপ, তা থানা পুলিশকে জানালে তারা দ্রুত ব্যাবস্থা নিতে পারে। কমিউনিটি পুলিশ সদস্যরা সঠিক ভাবে কাজ করতে পারলে সমাজে মাদক ও জঙ্গিবাদ কমে যাবে। তিনি বলেন, মানবিক কারণে রোহিঙ্গাদের সহযোগিতা দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরেকজন নেত্রী (খালেদা জিয়া) ত্রাণের নামে তামাসার মহড়া করলেন। রাস্তায় যানজট সৃষ্টি করলেন। কি দরকার ছিল এই নাটকের।

এ কে এম শহিদুল হক বলেন, যেই জনগণের জন্য পুলিশ কাজ করে সেই জনগণের সাথে দূরত্ব রাখা যাবে না, তাদের সাথে আস্থার সম্পর্ক থাকতে হবে।

সমাজের সকল কমিউনিটির সাথে পুলিশের সম্পর্ক থাকতে হবে। কমিউনিটির জনগণকে নিয়ে আমাদের কাজ করতে হবে তবেই অপরাধ দমনে সফলতা আসবে।  

তিনি আরও বলেন, সমাজের ভালো মানুষদের নিয়ে কমিউনিটি পুলিশিং কমিটি গড়ে তুলতে হবে। কোনভাবেই খারাপ ও দালাল শ্রেণির লোক কমিটিতে নেওয়া যাবে না।


মন্তব্য