kalerkantho


১৪৪ ধারা জারি

ফরিদপুরে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে আটক ১

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২ নভেম্বর, ২০১৭ ২০:৩৪



ফরিদপুরে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে আটক ১

ছবি: কালের কণ্ঠ

ফেসবুকে পবিত্র কাবা শরীফকে নিয়ে আপত্তিকর ছবি দেওয়া অভিযোগে বিষ্ণু মালো নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ওই ব্যক্তির বাড়ি ভাঙচুর করেছে।

এ ঘটনাটি ঘটেছে আজ বৃহম্পতিবার দুপুরে ফরিদপুর জেলার সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের মালো পাড়ায়।

ফেসবুকে কাবা শরীফ নিয়ে আপত্তিকর ছবি দেওয়ার অভিযোগ তুলে আজ দুপুরে মালো পাড়ার বিষ্ণু মালোর বাড়ি ও বাজারের ব্যবসা প্রতিষ্ঠানে বিক্ষুব্ধ এলাকাবাসী হামলা চালায়। হামলায় তার বাড়ি ও দোকান ভাঙচুর করা হয়। পরে কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় পুলিশের সহায়তায় বিক্ষুব্ধ জনতাকে শান্ত করা হয়।

কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল হোসেন বলেন, হামলার সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার জানান, ফেসবুকে কাবা শরীফকে নিয়ে যে অবমাননা করার ছবি দেওয়া হয়েছে এটা দুঃখ্যজনক। আমরা ইতিমধ্যে বিষ্ণুকে আটক করেছি। তদন্তে ওই ঘটনাটির সত্যতা পেলে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আজ বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।



মন্তব্য