kalerkantho


ফেরত দেওয়া হবে না ৭০০ টাকা আবেদন ফি

বাকৃবিতে ভর্তি পরীক্ষাবঞ্চিত হচ্ছেন ১৩ হাজার আবেদনকারী

ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের বিক্ষোভ মিছিল-সমাবেশ

বাকৃবি প্রতিনিধি   

২৪ অক্টোবর, ২০১৭ ১৫:১৩



বাকৃবিতে ভর্তি পরীক্ষাবঞ্চিত হচ্ছেন ১৩ হাজার আবেদনকারী

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) স্নাতক ভর্তি পরীক্ষার ফি প্রদানকারী সকলকে ভর্তি পরীক্ষা দেওয়ার দাবিতে আজ মঙ্গলবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাকৃবি শাখা ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের নেতা-কর্মীরা।  

মিছিলটি দুপুর দেড়টার দিকে ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে শুরু হয়ে প্রধান সড়ক, কামাল-রঞ্জিত মার্কেট ও বিভিন্ন অনুষদের করিডোর ঘুরে প্রশাসন ভবনের সম্মুখে শেষ হয়।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ হয়। এতে ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের নেতারা বক্তব্য রাখেন।  

এ সময় নেতারা বলেন, 'প্রশাসন অবৈধভাবে ভর্তি ফি নিয়ে পরীক্ষায় বসার সুযোগ দিচ্ছে না। এটি একটি অন্যায় কাজ করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আমরা জোর দাবি জানাচ্ছি সবাইকে ভর্তির সুযোগ দেওয়া হোক। অন্যথায় অনির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় ফি ফেরত দেওয়ার দাবি জানান। '

ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আবেদনের পরিপ্রেক্ষিতে ১২০০ আসনের প্রথম ১০ গুণ শিক্ষার্থী কেবল পরীক্ষায় বসতে পারবেন। এ ক্ষেত্রে ১২ হাজারের পর থেকে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় বসতে পারবেন না এবং তারা তাদের আবেদন ফি-ও ফেরত পাবেন না।  

কিন্তু এবার মোট আবেদন করেছিল ২৫ হাজারের অধিক শিক্ষার্থী।

অর্থাৎ প্রায় ১৩ হাজারের অধিক শিক্ষার্থী পরীক্ষায় বসতে পারবেন না। আবেদনকারী প্রত্যেকের কাছ থেকে ফরম মূল্য বাবদ নেওয়া হয়েছিল ৭০০ টাকা।


মন্তব্য