kalerkantho


ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ যানজট

কালের কণ্ঠ অনলাইন   

২৪ অক্টোবর, ২০১৭ ১৪:৫৪



ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ যানজট

কাঞ্চন সেতু মেরামতের কারণে ঢাকা বাইপাস বন্ধ থাকায় এবং দুর্ঘটনায় কয়েকটি গাড়ি বিকল হওয়ায় ঢাকা-সিলেট মহাসড়ক এবং টঙ্গী-পাঁচদোনা সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। আজ মঙ্গলবার ভোর রাত থেকে এই যানজটের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর কান্দাইল থেকে পাঁচদোনা মোড় পর্যন্ত ১০ কিলোমিটার এবং টঙ্গী-পাঁচদোনা সড়কের পাঁচদোনা থেকে ঘোড়াশাল হয়ে গাজীপুরের মিরেরবাজার পর্যন্ত ২৬ কিলোমিটার সড়ক স্থবির হয়ে আছে।

আজ মঙ্গলবার দুপুরে কান্দাইল বাসস্ট্যান্ড থেকে পাঁচদোনা মোড় হয়ে ঘোড়াশাল পর্যন্ত ঘুরে দেখা গেছে যানজটের ভয়াবহ চিত্র। মেরামত কাজের জন্য গত ২০ অক্টোবর মধ্যরাত থেকে ২২ অক্টোবর পর্যন্ত ঢাকা বাইপাস সড়কের কাঞ্চন সেতুতে যান চলাচল বন্ধ থাকে। ২৩ তারিখ থেকে সীমিত আকারে যান চলাচল শুরু হলেও ভারী যানবাহন এখনো ওই সেতু দিয়ে যেতে দেওয়া হচ্ছে না। চালকদের আপাতত টঙ্গী-ঘোড়াশাল-পাঁচদোনা সড়ক ধরে ঢাকা-সিলেট মহাসড়ক ব্যবহার করার নির্দেশনা দিয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তর।

এ কারণে চট্টগ্রাম থেকে গাজীপুর এবং উত্তরবঙ্গগামী যানবাহনের চাপ বেড়েছে সিলেট মহাসড়ক এবং টঙ্গী-পাঁচদোনা সড়কে। কিন্তু এ সড়কেও উন্নয়নকাজ চলায় ভাটপাড়া এলাকায় মোটামুটি এ কশ মিটার এলাকায় সড়কের এক লেইন বন্ধ রয়েছে। সড়কের ওই অংশে দুইমুখী যানবাহন এক লেইন দিয়ে চলার কারণে দুই দিকেই যানবাহন আটকে জট দীর্ঘ হচ্ছে। এ অবস্থার মধ্যে মঙ্গলবার ভোরে ভাটপাড়া এলাকায় একটি কাভার্ড ভ্যান বিকল হলে পরিস্থিতি আরো নাজুক হয়ে পড়ে। এ ছাড়া সিলেট মহাসড়কের ভগীরথপুর এলাকায় পাকিজা স্পিনিং মিলের সামনে সকাল সাড়ে ৬টায় সিলেটগামী মিতালী পরিবহনের সঙ্গে একটি পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়।

ফলে দুই দিক থেকে যান চলাচল কিছু সময় বন্ধ থাকে।

 


মন্তব্য