kalerkantho


তদন্ত কর্মকর্তা অসুস্থ, সময় প্রার্থনা

একরাম হত্যা মামলায় জেরার পরবর্তী দিন মঙ্গলবার

ফেনী প্রতিনিধি    

২৩ অক্টোবর, ২০১৭ ১৮:২৮



একরাম হত্যা মামলায় জেরার পরবর্তী দিন মঙ্গলবার

ফেনীর বহুল আলোচিত ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের জেরা আজ সোমবার নির্ধারিত তারিখে হয়নি। আগামীকাল মঙ্গলবার মামলার পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

আদালত সূত্রের বরাত দিয়ে সরকারি কৌঁসুলি (পিপি) হাফেজ আহাম্মদ জানান, সোমবার তদন্ত কর্মকর্তার জেরা হওয়ার কথা থাকলেও এদিন তিনি অসুস্থ উল্লেখ করে আদালতে আবেদন দাখিল করেন। তার আবেদন আমলে নিয়ে রাষ্ট্রপক্ষ বিচারক বরাবর সময় প্রার্থনা করেন। এ সময় বিচারক মঙ্গলবার পরবর্তী তারিখ ধার্য  করেন।

সূত্র জানায়, সোমবার বেলা ১২টার দিকে একরাম হত্যা মামলার আসামিদের জেলা ও দায়রা জজ আমিনুল হকের আদালতে আনা হয়। কিছু সময় পর বিচারক মামলার ৩৬তম দিবসের কার্যক্রম মুলতবি ঘোষণা করে পরবর্তী তারিখ ঘোষণা করেন।

প্রসঙ্গত, ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হককে ২০১৪ সালের ২০ মে ফেনী সদরের একাডেমি এলাকার অধুনালুপ্ত বিলাসী সিনেমা হলের সামনে হত্যা করা হয়। বর্তমানে মামলাটির সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ চলছে।

এ পর্যন্ত ৫১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়। মামলার ৫৬ আসামির মধ্যে ৪৬ জন গ্রেপ্তার হন।

এদের মধ্যে ২২ জন ফেনী কারাগারে, তিনজন কুমিল্লা কারাগারে ও ২০ জন জামিন রয়েছেন। আজ সোমবার ৪৩ জন আসামি আদালতে হাজির ছিলেন। দুইজন জামিন পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।  


মন্তব্য