kalerkantho


নীলফামারীতে ই-সেবা অবহিতকরণে সংবাদ সম্মেলন

নীলফামারী প্রতিনিধি    

২৩ অক্টোবর, ২০১৭ ১৫:৪২



নীলফামারীতে ই-সেবা অবহিতকরণে সংবাদ সম্মেলন

নীলফামারীর ৬০টি ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্র থেকে ২০১৭ সালের ২০ অক্টোবর পর্যন্ত ৯০ হাজার ২৫৬ জন বিভিন্ন ই-সেবা গ্রহণ করেছেন। এসব সেবা প্রদান থেকে উদ্যোক্তারা ৬৬ লাখ এক হাজার ১৬২ টাকা আয় করেছেন।

আজ সোমবার বেলা ১২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিভিন্ন ই-সেবা সম্পর্কে অবহিতকরণ ও জনগণের অংশগ্রহণকে উৎসাহিত করার লক্ষ্য নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় এবং জেলা তথ্য অফিসের আয়োজনে সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজাহারুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা তথ্য কর্মকর্তা আলমগীর কবীর, জেলা শিক্ষা কর্মকর্তা সফিকুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, জেলা কৃষি বিভাগের অতিরিক্ত উপপরিচালক কেরামত আলী, সহকারী কমিশনার মোহাইমেন সারমিন, জেলা স্বাস্থ্য বিভাগের জেষ্ঠ স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের প্রমুখ।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ২০২১ সালের মধ্যে একটি তথ্য ও জ্ঞানভিত্তিক দেশ গড়তে ভূমিকা পালন করছে জেলার ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রসমূহ। এসব কেন্দ্রে সরকারি বিভিন্ন ফরম, নোটিশ, জমির পর্চা, বিদ্যুৎবিল পরিশোধ, কিশোর বাতায়নসহ ১০৬ ধরনের তথ্যসেবা প্রদান করা হচ্ছে।

জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় ৩০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন সংবাদ সম্মেলনে।


মন্তব্য